শিরোনাম: ধর্ম যার যার, উৎসব সবার        নাভারণে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত       স্ত্রীকে নিয়ে পূজা দেখতে এসে যুবক ছুরিকাহত       গ্রামীণফোনের কলড্রপে গ্রাহকরা অতিষ্ঠ       কনে যাচ্চি আমরা ?       জবাবদিহিতায় আসছে ৩ হাজার সার ব্যবসায়ী       যশোরে ইজিবাইক ছিনতাই ঘটনায় একজন আটক       জেলা মহিলা আ’লীগ নেতৃবৃন্দের বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন       যশোরে গাঁজা বিক্রির সময় কারবারী আটক       যশোরে গাঁজা বিক্রির সময় কারবারী আটক      
ফুলাড়ীতে ৪ দিনের টানা বর্ষনে স্থবীর জনজিবন
সবজি চাষিদের মাথায় হাত বিপাকে শ্রমজিবীরা
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
Published : Friday, 25 September, 2020 at 5:53 PM
ফুলাড়ীতে ৪ দিনের টানা বর্ষনে স্থবীর জনজিবনদিনাজপুরের ফুলবাড়ীতে গত ৪দিন থেকে টানা বর্ষনে স্থাবীর হয়ে পড়েছে জনজিবন, বিপাকে পড়েছে শ্রমজিবী মানুষ। মাথায় হাত পড়েছে সবজি চাষিদের।
সবজি চাষিরা বলছেন টানা বৃষ্টিপাতের কারনে সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। তাঁরা বলছেন সদ্য বীজ বপন করা মুলা,পালনশাক, ফুলকপি বাধাঁকপি ও শরিশা ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে, এছাড়া আলু রোপনের জন্য তৈরী করা জমিতে পানি জমে যাওয়ায় সময় মতো আলু রোপন করা যাচ্ছেনা।
জানা গেছে গত সোমবার থেকে শুরু হয়েছে টানা বৃষ্টিপাত। টানা বৃষ্টিপাতের কারনে ঘরবন্দি হয়ে পড়েছে সাধারণ মানুষ। মানুষ ঘরবন্দি হয়ে পড়ায় ফাঁকা হয়ে পড়েছে শহরের রাস্তা-ঘাট, এতে স্থবীর হয়ে পড়েছে জনজিবন। এতেকরে বিপাকে পড়েছে শ্রমজিবী মানুষ। টানা বৃষ্টিপাতের কারনে বিশেষ কাজ ছাড়া তেমন কেউ ঘর থেকে বের হচ্ছেনা, এতে ভ্যান-রিক্সাচালকরা য়াত্রী পাচ্ছেনা, এছাড়া শহরের ছোট ছোট দোকান-পাট চা-ষ্টল গুলো বন্ধ হয়ে পড়েছে। এইতারনে রোজগার বন্ধ হয়ে পড়েছে শ্রমজিবীদের।
এদিকে টানা বর্ষনে বৃদ্ধি পেয়েছে ফুলবাড়ীর শাখা যমুনা নদির পানি, নদির পানি বাড়তে থাকায় নদি অঞ্চলের নি¤œাঞ্চল প্লাবীত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
নদি এলাকার বাসীন্দারা বলছেন যেভাবে নদির পানি বাড়তে শুরু করেছে, যে কোন সময় প্লাবীত হতে পারে নদি অঞ্চলের নি¤œ এলাকা গুলো।
তবে সবদিকে প্রস্তুতি নেয়া রয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন। তিনি বলেন যে কোন প্রাকৃতিক দুযোর্গে মোকাবিলায় প্রস্তুতি,গ্রহন করে রেখেছে উপজেলা প্রশাসন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft