শিরোনাম: চেয়ারে বসতে নীরা-নুর উন নবীর লড়াই আজ       ভোটে বিশৃঙ্খলাকারীদের কঠোর বার্তা পুলিশের       ঝাঁপায় চার গরুচোর আটকে গণধোলাই        নারিকেলবাড়িয়ার সবচেয়ে বেশি বয়সী মানুষের মৃত্যু       নারী ও শিশু উন্নয়নে মণিরামপুরে তথ্য অফিসের কর্মশালা (ভিডিও)       পৌনে দু’শ’ কোটি টাকা বেশি রাজস্ব ও সোয়া দু’কোটি টাকা জরিমানা আদায়       আগামী দিনের তৃতীয় অর্থনৈতিক করিডোর হচ্ছে যশোর: এমপি নাবিল       নাভারণে শিশু খাদ্যসহ একজন আটক       যশোরে দুর্গাপূজা উপলক্ষে সরকারি অনুদান প্রদান       যশোরে এহসান এস বাংলাদেশের বিরুদ্ধে এবার একদিনে আট মামলা      
পাবনা- ৪ উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে
পাবনা প্রতিনিধি :
Published : Saturday, 26 September, 2020 at 4:15 PM
পাবনা- ৪ উপনির্বাচনে ভোট গ্রহণ চলছেঅধিকাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ হলেও পাবনা- ৪ আসনে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮ টা থেকেই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করে। ৪ স্তরের নিরাপত্তা বলয়ের মধ্য থেকে নিরাপদে ভোট দিচ্ছেন ভোটাররা।
ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে চার স্তুরের নিরাপত্তা ব্যবস্থা। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য ১১ শ’ পুলিশ সদস্য, ১ হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, পাবনা-৪ আসনে মোট ভোটার ৩ লাখ ৮১ হাজার ১১২। মোট ভোটার কেন্দ্রের সংখ্যা ১২৯। এসব কেন্দ্রের মধ্যে ৮৮ টি ভোট কেন্দ্রকে ঝুকিপুর্ন হিসেবে চিহ্নিত। ২ হাজার ৩০১ প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন।
নির্বাচনী এলাকায় র‌্যাব ও বিজিবি টহলের পাশাপাশি নির্বাহী এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে ভ্রাম্যমাণ আদালত। সামাজিক দূরত্ব মেনে ভোটগ্রহণ চলছে বলে তিনি জানিয়েছেন।
পাবনার পুলিশ সুপার, শেখ রফিকুল ইসলাম বলেন, ১২৯টি ভোটকেন্দ্রে এক হাজার ১০০ পুলিশ সদস্য, এক হাজার ৫৪৮ আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়াও চার স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। কেউ যদি কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, তবে সেটি কঠোরভাবে দমন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সচেষ্ট রয়েছে।
সকাল সাড়ে ৮ টায় ঈশ্বরদী উপজেলার তিলকপুর সরকার প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় নারী ও পুরুষ ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে। তারা নিরাপদে ভোটকেন্দ্রে এসেছেন বলে জানান।
ওই কেন্দ্রের ভোটার আলতাফ প্রাং, জাহাঙ্গীর ফারাজি, শিমুল হোসেনসহ অন্যরা জানান, কেন্দ্রে আসতে তাদের কেউ বাধা দেননি। আবার ভোট কেন্দ্রে তাদেরে ভাট তারা নিজেরাই ইচ্ছেমত প্রার্থীকে দিতে পেরেছেন।
তিলকপুর ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আ: সোবহান জানান, তারা আগের দিন বিকেলেই ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সব সরঞ্জামাদিসহ পৌছাঁন। ব্যালট পেপার পৌঁছানো হয়েছে শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে।
তিনি জানান, সকালে ভোট গ্রহণ শুরু প্রাক্কালে খালি বাক্স্র সব নির্বাচনী কর্মকর্তা ও পোলিং এজেন্টদের সামনে উন্মুক্ত করে দেখানো হয়।
প্রিজাইডিং অফিসার জানিয়েছেন ভোটকেন্দ্রে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। নির্বাচনী কাজে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসাররা তাদের দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারছেন। তিনি জানান, বেলা একটু বাড়ার পর ভোটার উপস্থিতি আরো বাড়বে।
উল্লেখ্য, পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত পাবনা-৪ সংসদীয় আসন। চলতি মেয়াদসহ গত ৫টি মেয়াদে শামসুর রহমান শরীফ ডিলু এমপি নির্বাচিত হয়েছিলেন। গত ২ এপ্রিল তিনি ইন্তেকাল করায় এখানে উপ- নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ উপ- নির্বাচনে আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা ও ঈশ্বরদী উপজেলার ৩ বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস (নৌকা প্রতীক ), বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা (আওয়ামী লীগ থেকে বিএনপিতে আসা) হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ প্রতীক) এবং জাতীয় পার্টির রেজাউল করিম (লাঙল প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ এ আসন ধরে রাখতে মরিয়া, বিএনপি চায় আসনটি আবার উদ্ধার করতে। তবে জাতীয় পার্টি অনেকটা অস্তিত্ত্বহীনতায়। এখন শুধু দেখার বিষয় বিজয়ের মালা কার গলায় ওঠে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft