শিরোনাম: তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র       কৃষকলীগ নেতা অ্যাডভোকেট মোশাররফ হোসেনকে সংবর্ধনা       ইসলামী আন্দোলনের প্রশিক্ষণ কর্মশালা       মণিরামপুরে যুবলীগ নেতার কান কর্তন       উৎসব ও আনন্দঘন পরিবেশে মশালের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন       দেবী দুর্গার সাথে মহিষাসুর পূজা পায় কেন?      
মাউশির সব সেবা ‘এক ঠিকানায়’
কাগজ ডেস্ক :
Published : Sunday, 27 September, 2020 at 6:58 PM
মাউশির সব সেবা ‘এক ঠিকানায়’শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ডিজিটালাইজেশন এর মাধ্যমে সরকারি সেবা সমূহের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সহজ হয়। তিনি আজ অনলাইনের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ১৩০টি সেবা একই প্ল্যাটফর্ম এর মাধ্যমে প্রদানের কার্যক্রম myGov -এর উদ্ভোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মন্ত্রী বলেন, ডিজিটালাইজেশনের ফলে সরকারের সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে বললে ভুল হবে, সরকারের সেবাসমূহ আজ জনগণের হাতের মুঠোয়।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে এ সময় অনলাইনের মাধ্যমে আরো যুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রশাসন শাহেদুল খবীর।
জুনাইদ আহমেদ পলক বলেন, যদি ই নথির ব্যবস্থা করা না হত এবং পাঠ্য পুস্তকের ডিজিটাল কনটেন্ট তৈরি করা না হত তাহলে এত সফলভাবে কোভিড পরিস্থিতি মোকাবেলা করা যেত না।
তিনি আরো বলেন, ১৮ হাজার সরকারি অফিসের সেবা সমূহ myGov অ্যাপের মাধ্যমে জনগণের হাতের মুঠোয় পৌঁছে দিতে কাজ করছে সরকার।
মহিবুল হাসান চৌধুরী এমপি বলেন, প্রযুক্তি ব্যবহারে আমাদের মানসিকতার পরিবর্তন জরুরি। বিশেষ করে সেবাদাতার মানসিকতা পরিবর্তন খুব দরকার। সেবাগ্রহীতা কেও জানতে হবে কিভাবে সেবাটি পাওয়া যাবে।
মো. মাহবুব হোসেন বলেন, জনগণকে শাসন করা প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজ নয়, প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজ জনগণের কাছে সেবা পৌঁছে দেয়া। myGov -অ্যাপের মাধ্যমে সেবা প্রদান অনেক সহজ হয়ে গেল।
উল্লেখ্য, myGov প্ল্যাটফর্ম ব্যবহার করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সব রকমের সেবা পাওয়া যাবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এ প্লাটফর্ম এর মাধ্যমে ১৩০ রকমের সেবা প্রদান করবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft