শিরোনাম: খোঁজা হচ্ছে সংকট সৃষ্টিকারীদের       সভাপতি লাইজু সম্পাদক মিলি       নিয়ম রক্ষার ষষ্ঠী পেরিয়ে শুক্রবার মহাসপ্তমী       রাসেল হত্যা মামলায় নয় আসামির আত্মসমর্পণ       চাপে চ্যাবডা হয়ে মলাম তবু....       করোনায় আক্রান্ত চার কোটি ১৪ লাখ পার       পূজা পরিষদ নেতা দীপক রায়ের বাড়িতে দুর্গাপূজার উদ্বোধন       যশোরে আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার       রাশেদ খাঁন কৃষক লীগের কেন্দ্রীয় নেতা নির্বাচিত       মণিরামপুরে জোড়া খুন মেয়েলি ঘটনায়       
প্রধানমন্ত্রীর সঙ্গে রীভা গাঙ্গুলির বিদায়ী সাক্ষাৎ
কাগজ ডেস্ক :
Published : Sunday, 27 September, 2020 at 6:56 PM
প্রধানমন্ত্রীর সঙ্গে রীভা গাঙ্গুলির বিদায়ী সাক্ষাৎপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে রবিবার বিদায়ী সাক্ষাৎ করেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। প্রায় দেড় বছর দায়িত্ব পালন শেষে ঢাকা থেকে বিদায় নিচ্ছেন এ কূটনৈতিক।
ঢাকার ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়, এই সময় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঠানো চিঠি হস্তান্তর করেন রীভা। মোদির পক্ষ থেকে ফুলের তোড়াও উপহার দেন।
বৈঠকে ভারতের ‘প্রতিবেশী আগে’ এই নীতির আলোকে বাংলাদেশের গুরুত্ব পুনর্ব্যক্ত করেন রীভা। দুই দেশের প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দ্বিপক্ষীয় সম্পর্কের যে অগ্রগতি হয়েছে তা তুলে ধরেন।
তাদের আলোচনায় আরও ঠাঁই পায়, আগামী বছর বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সুবর্ণ জয়ন্তী ও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পঞ্চাশতম বার্ষিকী উদ্‌যাপনের বিষয়টি।
এ উপলক্ষে ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভারত সফরের দুর্লভ ফুটেজের সংগ্রহ উপহার দেন হাইকমিশনার।
এ সময় বাংলাদেশ-ভারত সম্পর্ক জোরদারে ভূমিকা রাখার জন্য বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ে রীভার নতুন দায়িত্বের জন্য শুভ কামনাও জানান তিনি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft