শিরোনাম: তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র       কৃষকলীগ নেতা অ্যাডভোকেট মোশাররফ হোসেনকে সংবর্ধনা       ইসলামী আন্দোলনের প্রশিক্ষণ কর্মশালা       মণিরামপুরে যুবলীগ নেতার কান কর্তন       উৎসব ও আনন্দঘন পরিবেশে মশালের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন       দেবী দুর্গার সাথে মহিষাসুর পূজা পায় কেন?      
খুলনায় রিফ্রেশার্স কোর্সের উদ্বোধন
কোগজ ডেস্ক :
Published : Sunday, 27 September, 2020 at 6:41 PM
খুলনায় রিফ্রেশার্স কোর্সের উদ্বোধন৩৯৬তম রিফ্রেশার্স কোর্সের উদ্বোধন অনুষ্ঠান আজ (রবিবার) দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। পাঁচ দিনব্যাপী এ কোর্সের উদ্বোধন করেন ইসলামিক ফাউন্ডেশন ঢাকার পরিচালক (সমন্বয়) মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার।
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নিদের্শনা মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা, সবসময় মাস্ক ব্যবহার করা, প্রতি ওয়াক্ত নামাজের আগে এবং খু’দবায় মুসল্লিদের সচেতনতা সৃষ্টির জন্য অতিথিরা ইমাম ও মুয়াজ্জিনদের প্রতি অনুরোধ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার-প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন সৃষ্টি করেছেন। প্রায় দুই হাজার পাঁচশত কোটি টাকা ব্যয়ে পাঁচশত ৬০টি মডেল মসজিদ নির্মাণাধীন রয়েছে। মুজিববর্ষে একশটি মডেল মসজিদ উদ্বোধনের পরিকল্পনা আছে। তাঁরা আরও বলেন, করোনাকালে কওমী মাদ্রাসা, ইমাম, মুয়াজ্জিন ও গণশিক্ষার শিক্ষকদের অর্থ সহায়তা দেওয়া হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের গণশিক্ষার শিক্ষকদের বেতন সরকার পাঁচশত টাকা থেকে বাড়িয়ে পাঁচ হাজার টাকা করেছে।
ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তৃতা করেন ইমাম প্রশিক্ষণ একাডেমির স্বাস্থ্য প্রশিক্ষক কাম মেডিকেল অফিসার ডাঃ একেএম মুজতবা আলী।
পাঁচ দিনব্যাপী এ কোর্সে খুলনা জেলার বিভিন্ন মসজিদের ৫০ জন ইমাম অংশ নেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft