শিরোনাম: যশোরে পরকীয়ার জেরে যুবক খুন       এল ক্লাসিকোতে আজ মুখোমুখি বার্সা-রিয়াল       চেন্নাইকে হারিয়ে শীর্ষে ফিরলো মুম্বাই       দুই ম্যাচের জন্য ব্রাজিল দল ঘোষণা       তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র       কৃষকলীগ নেতা অ্যাডভোকেট মোশাররফ হোসেনকে সংবর্ধনা      
রিফাত হত্যা মামলার রায় বুধবার
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 29 September, 2020 at 7:13 PM
রিফাত হত্যা মামলার রায় বুধবারআলোচিত রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আগামীকাল (বুধবার)। তাই পুলিশের কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে জেলা ও দায়রা জজ আদালতের প্রতিটি ফটক ও বাউন্ডারি ঘিরে ঢেলে সাজানো হয়েছে।
বরগুনা জেলা ও দায়রা জজ মো. আসাদুজ্জামান এ রায় ঘোষণা করবেন।
মূল দোষীদের যাতে দৃষ্টান্তমূলক শাস্তি হয়, এমন দাবি রিফাত শরীফের পরিবারের। অন্যদিকে সঠিক বিচার প্রত্যাশা করছেন মিন্নির বাবা।
বুধবার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্ত বয়স্ক দশ (১০) আসামির বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে। মামলার আসামিরা হলো, মো. রাকিবুল হাসান রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আঁকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মুসা বন্ড (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।
গত বছরের ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করে পুলিশ। চলতি বছরের ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্ত বয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন জেলা ও দায়রা জজ আদালত। এরপরই ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের তারিখ নির্ধারণ করা হয়।
করোনা মহামারির কারণে আদালত বন্ধ থাকার পরেও অতি অল্প সময়ের মধ্যেই এই মামলার রায়ের তারিখ ঘোষণা হতে যাচ্ছে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ভূবন চন্দ্র হাওলাদার বলেন, রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্ত বয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষী, নানা যুক্তি, তথ্য ও উপাত্ত উপস্থাপনের মাধ্যমে আদালতকে বোঝাতে সক্ষম হয়েছেন। তার প্রত্যাশা, আসামিদের সর্বোচ্চ শাস্তি হবে।
অন্যদিকে এ মামলার আইনের সংঘাতে জড়িত ১৪ জন শিশুর বিচারিক কার্যক্রম চলমান রয়েছে।
উল্লেখ্য, শাহনেওয়াজ রিফাত শরীফকে গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে পুলিশের ক্রসফায়ারে নিহত নয়ন বন্ড ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে রিফাত শরীফ নিজের পায়ে হেঁটে রিকশায় উঠে স্ত্রী মিন্নির সহযোগিতায় বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শের-ই-বাংলা (শেবাচিম) হাসপাতালে পাঠায়। ওইদিনই বরিশাল শেবাচিম হাসপাতালে রিফাত শরীফ মারা যায়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft