gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
gramerkagoj
মহম্মদপুরে দুই ভাইকে গলাকেটে হত্যা
প্রকাশ : রবিবার, ৩১ ডিসেম্বর , ২০২৩, ০৯:৫৮:০০ পিএম , আপডেট : বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ১২:০০:১০ পিএম
এস আর এ হান্নান, মহম্মদপুর (মাগুরা):
GK_2023-12-31_6591900c34144.jpg

মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের পানিঘাটা গ্রামের একটি মাঠে সবুজ (২৫) এবং হৃদয় (১৮) নামে দুই ভাইয়ের গলাকাটা মরদেহ পাওয়া গেছে। রোববার সকালে তাদের মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে পুলিশ। তারা পানিঘাটা এলাকার মঞ্জুর মোল্লার ছেলে। সবুজ পেশায় কৃষক এবং হৃদয় এসএসসি পরীক্ষার্থী ছিলো। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের রাজনৈতিক দ্বন্দ্বে এই হত্যাকান্ড হতে পারে বলে ধারণা করছেন অনেকে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুইজনকে আটক করেছে। দুই সহোদরের মর্মান্তিক এই হত্যাকান্ডের ঘটনায় বাড়িতে চলছে কান্নার রোল।
পুলিশ এবং স্থানীয়রা জানান, রোববার সকালে পানিঘাটা গ্রামের কয়েকজন কৃষক মাঠে কাজ করতে গিয়ে দুইজনের মরদেহ দেখতে পেয়ে চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন জড়ো হয়ে পুলিশে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন মাগুরার পুলিশ সুপার মশিউদ্দৌজা রেজা এবং সার্কেল মোস্তাফিজুর রহমান। ঘটনার সাথে জড়িত থাকার আভিযোগে পুলিশ বিপ্লব ও হাসিব নামের দুই যুবককে আটক করেছে।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একজন আওয়ামী লীগ নেতা বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বের জেরে এই হত্যাকান্ড সংগঠিত হয়েছে। নিহত দুই সহোদরের বড়ভাই আবুল কালাম এবং সেজভাই আব্দুল্লাহ বলেন, শনিবার রাত ৮টার দিকে তাদের বাড়িতে এসে সবুজ ও হৃদয়কে ডেকে নিয়ে যায় প্রতিবেশী ফারুক শিকদারের ছেলে বিপ্লব ও হাসিব। তাদের জন্য গভীর রাত পর্যন্ত বাড়ির সবাই অপেক্ষার পর ফিরে না আসায় ফোন করলে সবুজের ফোন বন্ধ পাওয়া যায় এবং হৃদয়ের ফোনে কল ঢুকলেও রিসিভ না করায় দুঃশ্চিন্তায় পড়েন পরিবারের সদস্যরা। অনেক খোঁজাখুঁজির পরও তাদের সন্ধান না পেয়ে বাড়িতে ফিরে আসেন। রোববার সকালে পাশর্^বর্তী ক্ষেতে দুই ভাইয়ের গলাকাটা মরদেহের সন্ধান পেয়ে বাড়িতে নেমে আসে শোকের ছায়া। দুই সহোদরের মা শাহানারা খাতুন এবং বাবা মঞ্জুর মোল্যা বলেন, এটি পরিকল্পিত হত্যাকন্ড। ঘটনার সুষ্ঠু তদন্ত করে হত্যার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তিনি।
নহাটা ইউনিয়নের চেয়ারম্যান তোরাব হোসেন এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফা কামাল সিদ্দিকী লিটন এই ঘটনায় পরস্পরকে দুষছেন।
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বলেন, ‘লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। হত্যাকান্ডের রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ।’

আরও খবর

🔝