আজ শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: অবশেষে শিকল মুক্ত সুরবালা       ‘তারা সরকারকে নাকি টেনেই নামাবেন’       ডিসেম্বর থেকে বিদ্যুতের দাম বাড়ছে ৫.৩০%       জনকল্যাণমূলক কাজে ভবিষ্যতেও সেনাবাহিনী অবদান রাখবে : প্রধানমন্ত্রী       একটি কেন্দ্রে ডিভিএম দিয়ে ভোট গ্রহন হবে : ইসি রফিকুল       নিবন্ধন শর্ত প্রতিপালনে রাজনৈতিক দলগুলো সময় চায়        বাংলাদেশ-মিয়ানমার চুক্তি সই       ঝালকাঠিতে বাপ-বেটার অসামাজিক কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুদ্ধ       খালেদা জিয়ার পরবর্তী শুনানি ৩০ নভেম্বর       আজ সুলতান সুলেমান মারা যাবেন      
চীনে কার্যালয় স্থাপনের জন্য জায়গা খুঁজছে ফেইসবুক
কাগজ ডেস্ক :
Published : Friday, 8 September, 2017 at 7:42 PM
চীনে কার্যালয় স্থাপনের জন্য জায়গা খুঁজছে ফেইসবুকএক দশকেরও বেশি সময় ধরে চীনে ফেইসবুক বন্ধ। কিন্তু তারপরও হার্ডওয়্যার নির্মাণের লক্ষ্যে দেশটিতে কার্যালয় স্থাপনের জন্য একটি জায়গা খুঁজছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।
বুধবার মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদনে বলা হয়, এই কার্যালয় ফেইসবুককে চীনে তাদের বিস্তৃত লক্ষ্যপূরণে সহায়তা করতে পারে। ফেইসবুকের এই পরিকল্পনা এখনও সম্ভাব্য পর্যায়ে আছে। এটি চীনা সরকারের অনুমোদনের উপরও নির্ভর করছে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।  প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেন, “আমরা অনেকদিন ধরেই বলছি আমরা চীনের প্রতি আগ্রহী আর এই দেশটি সম্পর্কে জানতে ও শিখতে বিভিন্ন উপায়ে সময় ব্যয় করছি।”
ফেইসবুকের নতুন হার্ডওয়্যার পদক্ষেপের জন্য চীনের ইলেকট্রনিকস সাপ্লাই চেইন-এর দরকার হবে। অ্যাপলের আইফোনসহ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় কিছু গ্যাজেট এখানেই তৈরি করা হয়।
ফেইসবুকের হার্ডওয়্যার প্রকল্প বিল্ডিং ৮-এর কর্মীরা প্রথম এই কার্যালয় ব্যবহার করবেন।
২০১৫ সালে ফেইসবুক চীনের রাজধানী বেইজিংয়ে একটি কার্যালয় স্থাপনের অনুমোদন পেয়েছিল। কিন্তু সে সময় প্রতিষ্ঠানটিকে শুধু তিন মাসের সময় দেওয়া হয়েছিল আর তারা ওই সময়ের মধ্যে কোনো কিছু প্রতিষ্ঠা করতে পারেনি।
ফেইসবুক অধীনস্থ ভার্চুয়াল রিয়ালিটি প্রতিষ্ঠান অকুলাস-এর ইতোমধ্যেই সাংহাইয়ে একটি কার্যালয় রয়েছে।
বর্তমানে ফেইসবুক তৃতীয় পক্ষীয় প্রতিষ্ঠান আর নিজস্ব কর্মীদের দিয়ে চীনে বিজ্ঞাপন বিক্রি করে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft