gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বড় হতে হলে সময়কে অবহেলা করা যাবে না: এমপি তৌহিদুজ্জামান
প্রকাশ : সোমবার, ১৮ মার্চ , ২০২৪, ০৯:৪০:০০ পিএম
স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর):
GK_2024-03-18_65f860c76d35d.jpg

যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ তৌহিদুজ্জামান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, আমাদের স্বাধীনতা এবং সার্বভৌমত্বের অগ্রনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রত্যন্ত গ্রাম থেকেই উঠে এসেছেন। তিনি তরুণ বয়সেই অবিভক্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কাছে যেতেন। তিনি গুরুজনদের ফলো করতেন। কঠিন পরিশ্রমের মাধ্যমে তিনি মেধা ও প্রজ্ঞার মাধ্যমে বিশ্ব নেতা হয়েছেন।
তিনি বলেন, তোমরা বঙ্গবন্ধুর বায়োপিক দেখবা। সেখানে বঙ্গবন্ধুর দেশপ্রেম ও কঠিন জীবনের নানা দিক ফুটে উঠেছে। সেই বিষয়গুলো অনুভব করবা। তিনি আরো বলেন, পিতামাতা কত কষ্ট করে তোমাদের লেখাপড়া শেখাচ্ছেন। ভালো পোশাক পরিচ্ছদ দিয়ে কলেজে পাঠিয়েছেন। তাই তোমরা কখনোই সময়কে অবহেলা করবে না। মন দিয়ে লেখাপড়া করবে।
তিনি সোমবার সকালে উপজেলার আমজামতলা মডেল কলেজের প্রধান ফটক উদ্বোধন ও শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভায় প্রধান অতিথির আলোচনায় উল্লেখিত কথাগুলো বলেন।
সংসদ সদস্য আরো বলেন, পরিশ্রম করলে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। তাই সৎ ও মানবিক গুণ সম্পন্ন মানুষ হতে হবে। অন্যের ব্যাথায় ব্যথিত হওয়া শিখতে হবে। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়া আমাদের পক্ষে সম্ভব হবে।
আলোচনা সভায় কলেজ অধ্যক্ষ শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান, থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, কলেজ শিক্ষার্থী তাসফিয়া খাতুন প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম সাইফুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, ইউপি চেয়ারম্যান নূরুল কদর, আব্দুল হামিদ মল্লিক, এস এম মমিনুর রহমান, পাশাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মতলেব, ইউপি সদস্য আমিরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য সামাদ হোসেন, আলামিন হোসেন প্রমূখ। আলোচনা শেষে এ কলেজের শিক্ষার্থী শারমিন আক্তার সংসদ সদস্যকে কবিতা উৎসর্গ করেন। এছাড়া শিক্ষার্থী আশিকুল ইসলাম মিথুন নিজের অংকন করা জলছবি উপহার দেন।
অনুষ্ঠান শেষে সংসদ সদস্য কলেজের প্রধান ফটকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আরও খবর

🔝