আজ মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২১ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: শীতে ত্বকের যত্নে করণীয়       সৌদিতে ২৪ হাজার অবৈধ বিদেশি আটক, আতঙ্কে বাংলাদেশিরা       অভিনয়কে বিদায়, হজে যাবেন অপু       স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে আমাদের আস্থা       সুন্দরবন উপকূলে চিংড়ির পোনা ও কাঁকড়া আহরণ       পুরুষরাও যৌন নির্যাতনের শিকার হন : রাধিকা       দীপিকার মাথা ১০ কোটি রুপি ঘোষণা বিজেপি নেতার        পুতিন আর ভোটে লড়বেন না       বর্তমান সরকার তারেক রহমানের বিরুদ্ধে নীল নকশা তৈরি করেছে : দুলু       ‘আ.লীগের আমলেই সংখ্যালঘুরা বেশি নির্যাতিত হয়’      
মাদক দিয়ে সাধারণ মানুষকে হয়রানি ও মারধর
ডিবি পুলিশ-জনতা সংঘর্ষের তদন্ত রিপোর্ট বৃহস্পতিবার
দিনাজপুর সংবাদদাতা :
Published : Wednesday, 13 September, 2017 at 7:01 PM
ডিবি পুলিশ-জনতা সংঘর্ষের তদন্ত রিপোর্ট বৃহস্পতিবার মাদক দিয়ে সাধারণ মানুষকে হয়রানি ও মারধরের জেরে ডিবি পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষের ঘটনায় গঠিত তদন্ত কমিটিকে বৃহস্পতিবারের (১৪ সেপ্টেম্বর) মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে হবে।
রংপুর রেঞ্জ ডিআইজির নির্দেশে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) হামিদুল আলম এ কমিটি গঠন করেন।  
এ ব্যাপারে হামিদুল আলম জানান, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান ও জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিএসবি) মাসুদ আল হাসান চৌধুরী।
কমিটিকে আগামী বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এর মধ্যে ঘটনা তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
অভিযোগে প্রকাশ, গত রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে দিনাজপুর সদর উপজেলার ৬ নং আউলিয়াপুর ইউনিয়নের রামসাগর সংলগ্ন মহবতপুর এলাকায় উপ-পরিদর্শক (এসআই) রেজাউল করিমের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল স্থানীয় নুরুজ্জামান (২২) নামে একজনের হাতে মাদক তুলে দিয়ে তাকে আটক করে।  
ঘটনা দেখে এলাকাবাসী আটক নুরুজ্জামান মাদক ব্যবসায়ী নয় জানিয়ে তার মুক্তি দাবি করে। কিন্তু তাকে ছেড়ে দেওয়ার জন্য টাকা দাবি করেন এসআই রেজাউল ও তার সহযোগীরা। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে শুরু হওয়া বিতণ্ডা এক সময় সংঘর্ষে গড়ায়। পরে অতিরিক্ত ডিবি পুলিশ এসে এলাকাবাসীর ওপর লাঠিচার্জ করে। এতে প্রায় ১০ জন এলাকাবাসী আহত হন।
পরে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে রাস্তা অবরোধ করলে পরে জড়িতদের বিচারের আশ্বাসে তা তুলে নেওয়া হয়। এ সময় এলাকাবাসী পুলিশ সুপারের কাছে ডিবি পুলিশের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে অভিযোগ জানায়। অভিযোগ পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডিবি পুলিশের ১০ জন উপ-পরিদর্শক (এসআই) ও ৫ জন সহকারী উপ পরিদর্শকসহ (এএসআই ) ৩৬ জনকে তাৎক্ষণিক ভাবে অন্যত্র বদলি করা হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft