gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বরিশালে র‌্যাবের অভিযানে ডাকাতদলের প্রধান গ্রেপ্তার
প্রকাশ : মঙ্গলবার, ২৬ মার্চ , ২০২৪, ০১:২৮:০০ পিএম
বরিশাল সংবাদদাতা:
GK_2024-03-26_660260491f84b.jpg

বরিশালের মেহেন্দিগঞ্জে ডাকাতির ঘটনায় ডাকাত সরদার ও আন্তঃজেলা ডাকাতদলের প্রধান মো. মানিক মোল্লাকে (৩২) সহযোগীসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার ডাকাত সরদার ও আন্তঃজেলা ডাকাতদলের প্রধান মো. মানিক মোল্লা ও তার অন্যতম সহযোগী মজিবর দেওয়ান ওরেফ মজু দেওয়ান (৩৫) বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দরিচর খাজুরিয়া এলাকার বাসিন্দা।
সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল।
র‌্যাব জানায়, গ্রেফতারদের নেতৃত্বে সংঘবদ্ধ ডাকাতদল গত ১৪ মার্চ মধ্যরাতে মেহেন্দিগঞ্জ থানাধীন দরিচর খাজুরিয়া এলাকায় মো. সেলিম মাহমুদের বাড়িতে ডাকাতি করে।
ডাকাতির সময় তারা বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে ভয় দেখিয়ে পরিবারের সদস্যদের হাত-পা ও চোখ বেঁধে বাড়ির আলমারির তালা ভেঙে নগদ টাকা ও সোনা অলংকার লুণ্ঠন করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় ১৩ লাখ ৭৭ হাজার ৭০০ টাকা। ডাকাতির ঘটনায় ভিকটিম বাদী হয়ে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
ওই ডাকাতির ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় এবং জনমনে নিরাপত্তাহীনতা ও ভীতির সঞ্চার হয়ে।
থানার দায়িত্বপ্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা ডাকাতির ঘটনায় আসামিদের প্রত্যক্ষ সম্পৃক্তততা ও নেতৃত্বের বিষয়টি নিশ্চিত করে এবং আসামি গ্রেপ্তারের জন্য র‌্যাব-৮ এর অধিনায়ক বরাবর একটি চিঠি পাঠান।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ এর বরিশাল সদর কোম্পানি ছায়াতদন্ত শুরু করে। পরে আধুনিক তথ্য প্রযু্ক্তি ব্যবহারের মাধ্যমে আাসামিদের অবস্থান শনাক্ত করে সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্পের সাথে যৌথ অভিযান পরিচালনা করে।
গ্রেপ্তারের পর আসামিরা ডাকাতির বিষয়টি স্বীকার করেন এবং জানান, তারা দুজনেই সংঘবদ্ধ ডাকাতদলের অন্যতম সরদার। তাদের নেতৃত্বে দেশের বিভিন্ন অঞ্চল থেকে জনবল সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করে থাকে। এছাড়াও আসামি ডাকাত সরদার মানিক মোল্লার বিরুদ্ধে ইতিপূর্বে মেহেন্দীগঞ্জ থানায় ডাকাতি মামলায় পৃথক দুটি গ্রেপ্তারি ওয়ারেন্ট জারি আছে।
গ্রেপ্তার আসামিদের বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আরও খবর

🔝