আজ শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের : এনামুল হক শামীম       শিবচরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই বন্ধু মারা গেছে : আহত-১        পলাশবাড়ীতে প্রতিবন্ধীকতাকে জয় করে জীবন যুদ্ধে এগিয়ে যাচ্ছে সাহেব আলী       দিনাজপুরে এম আব্দুর রহিম গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন       রামুতে জস্নে জুলুস্ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত        লোকসানের মুখে বন্ধ হয়ে যাচ্ছে নরসিংদীর সিনেমা হলগুলো       সংবিধান জনগণের ঊর্ধ্বে নয় : মওদুদ       ৭ মার্চ ভাষণের স্বীকৃতিতে শনিবার দেশব্যাপী শোভাযাত্রা       সর্বদলীয় সরকার পর্যন্ত ছাড় দেবে আ.লীগ, তার বেশি নয়       রোহিঙ্গাদের ওপর যৌন সহিংসতা যুদ্ধাপরাধের শামিল : জাতিসংঘ      
বঙ্গবন্ধুর ৬ খুনিকে ধরতে ইন্টারপোলে রেড নোটিশ জারি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 13 September, 2017 at 7:23 PM
বঙ্গবন্ধুর ৬ খুনিকে ধরতে ইন্টারপোলে রেড নোটিশ জারিবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের হত্যাকারী সাজাপ্রাপ্ত বিদেশে পলাতক ৬ জন আসামির বিরুদ্ধে ইন্টারপোলে রেড নোটিশ জারি করা হয়েছে। একইসঙ্গে খুনিদের দেশে ফিরিয়ে আনা ত্বরান্বিত করতে টাস্কফোর্স হতে সংশ্লিষ্ট বাংলাদেশ দূতাবাসসমূহে নির্দেশ দেয়া হয়েছে। পলাতক অন্যান্য আসামিদের অবস্থান নিশ্চিত করতে ইন্টারপোল সদস্যভুক্ত দেশসমুহের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রাখা হয়েছে।
বুধবার সংসদে প্রশ্নোত্তরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এ তথ্য জানান। মমতাজ বেগমের প্রশ্নে মন্ত্রী জানান, জাতির পিতার খুনিদের দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করতে ২০১০ সালের ২৮ মার্চ আইনমন্ত্রীকে সভাপতি করে একটি টাস্কফোর্স গঠন করা হয়। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দণ্ডপ্রাপ্ত খুনিদের অবস্থান চিহ্নিত করা এবং দেশে ফিরিয়ে আনার লক্ষ্যে টাস্কফোর্স সর্বাত্মক কার্যক্রম গ্রহণ করে।
মন্ত্রী জানান, ২০১৮ সালের জানুয়ারি মাসে বর্তমান সরকার নতুনভাবে দায়িত্ব গ্রহণের পর ওই টাস্কফোর্সটি পুনর্গঠন করা হয়। পুনর্গঠিত টাস্কফোর্স ইতোমধ্যে একাধিক সভায় মিলিত হয়েছে। তারা জাতির পিতার হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত খুনিদের অবস্থান চিহ্নিত করা এবং দেশে ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ চালিয়ে যাচ্ছে। এছাড়া ইন্টারপোলের মাধ্যমে বিশ্বের গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক বিমানবন্দরে সাজাপ্রাপ্ত খুনিদের ছবি সংবলিত তথ্য পাঠিয়ে তাদের অবস্থান চিহ্নিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
মন্ত্রী আরও জানান, আসামি লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) এ এম রাশেদ চৌধুরীর অবস্থান মার্কিন যুক্তরাষ্ট্রে এবং আসামি লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) এস এইচ এম বি নূর চৌধুরীর অবস্থান কানাডাতে সনাক্ত করা সম্ভব হয়েছে। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার সঙ্গে বাংলাদেশের আইনী জটিলতার কারণে তাদেরকে বাংলাদেশে ফেরত আনতে বিলম্ব হচ্ছে।
পালিয়ে থাকা খুনিরা হলেন- লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) এ এম রাশেদ চৌধুরী, লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) এস এইচ এম বি নূর চৌধুরী, লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) শরিফুল হক ডালিম, লে. কর্নেল (বরখাস্ত) আব্দুর রশীদ, লে. (বাধ্যতামূলক অবসর প্রাপ্ত) আবদুল মাজেদ, রিসালদার (অব:) খান মোসলেমউদ্দিন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft