gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
১৪ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কালু গ্রেফতার
প্রকাশ : মঙ্গলবার, ২৬ মার্চ , ২০২৪, ০২:২৮:০০ পিএম
মানিকগঞ্জ সংবাদদাতা:
GK_2024-03-26_660267958a91e.jpg

মানিকগঞ্জে ট্রাক চালক জয়নাল (৪০) ও তার সহকারী রুবেল (২৮)কে খুনসহ ডাকাতি মামলার পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. ইসলাম শেখ ওরফে কালু (৫১) কে গ্রেফতার করেছে সিপিসি-৩, র‌্যাব-৪ মানিকগঞ্জ এর একটি টিম। দীর্ঘ ১৪ বছর বিভিন্ন ছদ্মবেশে ভিন্ন ভিন্ন এলাকায় পলাতক ছিল কালু। সোমবার রাতে সভারের কর্ণপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার ইসলাম শেখ ওরফে কালু মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা ইউনিয়নের আলোকদিয়া চরের মো. আইজুদ্দিনের ছেলে।
র‌্যাব-৪, সিপিসি-৩ কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
র‌্যার-৪ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সভারের কর্ণপাড়া এলাকা থেকে ইসলাম শেখ ওরফে কালুকে গ্রেফতার করা হয়।
জানা গেছে, ২০১০ সালের ৬ আগস্ট সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে পাথর নিয়ে ট্রাক চালক জয়নাল ও সহকারী রুবেল গাজীপুরের শ্রীপুরে যাচ্ছিলেন। মধ্যরাতে মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে ওৎ পেতে থাকা ডাকাত দল মহাদেবপুর এলাকায় ট্রাকের গতিরোধ করে নিয়ন্ত্রণ নেয়। এরপর চালক ও সহকারীকে হত্যা করে ঘিওর উপজেলার বালিয়াখোড়া সেতুর কাছে ফেলে যায়।
পরদিন পুলিশ মরদেহ উদ্ধার করে। এঘটনায় ট্রাক চালক জয়নালের ভাই অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন। পরে জয়নালের মোবাইলের সূত্র ধরে আসামি সনাক্ত করতে সক্ষম হয় ডিবি পুলিশ। একপর্যায়ে ডাকাত সর্দার ইসলাম শেখ ওরফে কালুসহ আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।
২০২৩ সালের ৯ অক্টোবর আদালত ইসলাম ওরফে কালুসহ চার আসামির মৃত্যুদন্ড ও চারজনের যাবজ্জীবন দেন।
র‌্যাব জানায়, মামলার পর থেকে দেশের বিভিন্নস্থানে ছদ্ম নামে আত্মগোপনে ছিলেন আসামি। সাভারে তিনি দিনমজুরী করে জিবিকা নির্বাহ করতেন। অসামিকে থর‌্যয় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

আরও খবর

🔝