gramerkagoj
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj
লেবাননে ইসরায়েলি হামলায় ৭ জন নিহত
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ১০:৪৮:০০ এ এম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-03-27_66039c5e8d33b.jpg

ইসরাইল এবং ফিলিস্তিনের মধ্যেকার সংঘাতের মধ্যেই লেবাননে প্রাণঘাতী হামলা চালিয়েছে ইসরাইল। এই হামলায় লেবাননের ৭ জন নিহত হয়েছেন। বুধবার (২৭ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ লেবাননের নাবাতিহে ইসরায়েলি হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন বলে দুটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানিয়েছে। ধারণা করা হচ্ছে, হেব্বারিয়েহ গ্রামে ইসলামিক গ্রুপের জরুরি ও ত্রাণ কেন্দ্রকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়।
এর আগে, ঙ্গলবার (২৬ মার্চ) উত্তর-পূর্ব লেবাননের দুটি শহরের কাছে ইসরায়েলি বিমান হামলায় তিন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছেন। তারও আগে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে লেবাননে প্রাণঘাতী হামলা চালায় ইসরায়েল। এতে একই পরিবারের ৪ জনসহ মোট ৫ জন নিহত হয়েছিলেন। নিহতদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা নারীও ছিলেন।
উল্লেখ্য, গাজায় হামলার প্রতিশোধ নিতে গত অক্টোবর থেকেই ইসরায়েলে হামলা চালিয়ে আসছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। তখন থেকেই ইসরায়েল এবং হিজবুল্লাহর মধ্যে সীমান্ত যুদ্ধ ধীরে ধীরে বেড়েছে। ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘাতে হিজবুল্লাহর দুই শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন। এ ছাড়া লেবাননের প্রায় ৫০ জন বেসামরিক নাগরিকেরও প্রাণহানি ঘটেছে। অপরদিকে হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের সামরিক বাহিনীর এক ডজনেরও বেশি সদস্য এবং পাঁচ বেসামরিক নিহত হয়েছেন।

আরও খবর

🔝