gramerkagoj
বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ১৫ এপ্রিল ট্রাম্পের বিচার শুরু
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০২:০৬:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-03-27_6603ce0d7059a.jpg

পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার শুরু হবে আগামী ১৫ এপ্রিল মাসে। আসামিপক্ষের সময়ের আবেদন নাকচ করে দিয়ে বিচারপতি জুয়ান মার্চান এই দিন ধার্য করেছেন। খবর বিবিসি।
বিচারপতি জুয়ান মার্চান গত সোমবার (২৫ মার্চ) বলেছেন, ‘৫ নভেম্বর নির্বাচনের আগে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীকে হয় দোষী সাব্যস্ত করা হবে আর না হয় মুক্ত করা হবে।’
ট্রাম্পের বিরুদ্ধে চারটি ফৌজদারি মামলা হয়েছে। তবে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে সম্ভবত একমাত্র এই মামলায় আদালতে হাজির হতে হচ্ছে রিপাবলিকান পার্টির এই প্রার্থীকে।
এ ঘটনায় ট্রাম্পের আইনজীবী টড ব্ল্যাঞ্চ বলেছেন, ‘ট্রাম্পের সঙ্গে অন্যায় করা হচ্ছে। তিনি প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন, এই সময় তাকে বিচারের মুখোমুখি করা অন্যায়।’
ট্রাম্প তার বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগের সব কটি অস্বীকার করেছেন। সাবেক এই প্রেসিডেন্টের যুক্তি, তার বিরুদ্ধে আনা অভিযোগ অপরাধের পর্যায়ে পড়ে না।
স্থানীয় সময় সোমবার (২৫ মার্চ) ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘এটা অমর্যাদাকর এবং আমরা স্পষ্টতই আপিল করতে যাচ্ছি।’ তিনি বলেন, ‘এই মামলা নিতান্তই ভোটারদের ভীতি প্রদর্শন এবং নির্বাচনের হস্তক্ষেপের জন্য করা হয়েছে এবং এটা ঘটতে দেওয়া উচিত হবে না।’
ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তার সঙ্গে সম্পর্কের বিষয়ে মুখ না খুলতে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে তার পক্ষ থেকে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়া হয়েছিল। চাঞ্চল্যকর এই অভিযোগ সামনে আসার পরেই ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি ধারায় মামলা করা হয়। স্টর্মি ড্যানিয়েলস নিজেই ট্রাম্পের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন।
এদিকে সোমবার (২৫ মার্চ) একই দিনে সম্পদ বাজেয়াপ্তের শঙ্কা থেকে বেঁচে গেছেন ট্রাম্প। প্রতারণার এক মামলায় শেষ মুহূর্তে ট্রাম্পের বন্ডের পরিমাণ ৪৬ কোটি ৪০ লাখ ডলার থেকে কমিয়ে ১৭ কোটি ৫০ লাখ করেছেন নিউইয়র্কের আরেকটি আদালত। বন্ডের এই অর্থ জমা দিতে তাকে ১০ দিন সময় দেওয়া হয়েছে।

আরও খবর

🔝