gramerkagoj
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj
আবারো নেতৃত্ব ফিরে পাচ্ছেন বাবর
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০৫:১৫:০০ পিএম
:
GK_2024-03-27_6604010691f00.jpg

এক বুক আশা নিয়ে বাবর আজমকে সরিয়ে শান মাসুদ এবং শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু কয়েক মাসেই নাকি মোহভঙ্গ হয়েছে পিসিবির! শোনা যাচ্ছে- ফের বাবরেই ভরসা রাখতে চাইছে পিসিবি। পাকিস্তানি ক্রিকেটের অভ্যন্তরে কান পাতলে অন্তত এমনটাই শোনা যাচ্ছে।

গত বছর ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে বাবরের নেতৃত্বেই খেলেছিল পাকিস্তান। কিন্তু খারাপ পাফরম্যান্সের জেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় দল। সমর্থক ও বোর্ডের তীব্র সমালোচনার মুখেও পড়তে হয় তাকে। এরপরই জাতীয় দলে সব ধরনের ফরম্যাটে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। ফলে নতুন অধিনায়কের খোঁজ শুরু করে পিসিবি।

ঠিক হয়, টেস্ট দলের নেতৃত্ব দেবেন মাসুদ। টি-টোয়েন্টির অধিনায়ক করা হয় তারকা পেসার শাহিন আফ্রিদিকে। এবার শোনা যাচ্ছে, গত কয়েকটি ম্যাচের পারফরম্যান্সের পর বোর্ড বুঝতে পেরেছে, নেতা হিসেবে বাকিদের থেকে এগিয়ে বাবরই। জাকা আশরফ বোর্ড চেয়ারম্যান থাকাকালীন কার্যত বাধ্য হয়েই নেতৃত্ব ছাড়তে হয়েছিল বাবরকে।

পিসিবির একটি সূত্র জানিয়েছে ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, শাহীন আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পণা করছে পিসিবি। বোর্ড ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাবর আজমকে অধিনায়ক হিসেবে পুনর্বহাল করার প্রস্তুতি নিচ্ছে।

জানা গেছে, প্রথমে শাহীনের স্থলাভিষিক্ত হওয়ার জন্য মোহাম্মদ রিজওয়ান বেশ এগিয়ে ছিলেন। বাবর আজমও ছিলেন। তবে পিসিবির সিকিভাগ কর্মকর্তা বাবরকে দায়িত্ব দেওয়ার পক্ষে। তাতে বাবর অধিনায়ক হচ্ছেন, এই সিদ্ধান্ত চূড়ান্ত হওয়া সময়ের ব্যাপার মাত্র।

আরও খবর

🔝