gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
gramerkagoj
হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০৭:৪৫:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৩:৪০:৪০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-03-27_66042351a99ba.jpg

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে অস্ট্রেলিয়ার নারী দল। স্বাগতিকদের মাত্র ৮৯ রানে অলআউট করে আট উইকেটের সহজ জয় তুলে নিয়েছে অসিরা।
বুধবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে কোন রান করার আগেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। চার বল খেলে শুণ্য রানে ফেরেন ওপেনার সুমাইয়া আক্তার। আরেক ওপেনার ফারজানা হক করেন পাঁচ রান।
অধিনায়ক নিগার সুলতানা ম্যাচ ধরার চেষ্টা করছিলেন। সতীর্থদের কাছ থেকে সাড়া না পাওয়ায় তিনিও বেশিদুর এগুতে পারেননি। ফিরেছেন ৩৯ বলে ১৬ রান করে। বাংলাদেশের ইনিংসে এটিই সর্বোচ্চ।
এছাড়া ১০ রান করে নেন স্বর্ণা আক্তার ও সুলতানা খাতুন। আর ১৪ বলে ১৫ রান করে অপরাজিত ছিলেন সর্বশেষ ব্যাটার মারুফা আক্তার।
এদিন ডাক মেরে ফিরেছেন ফাহিমা খাতুন আর নাহিদা আক্তারও। লজ্জার একটি রেকর্ড করেন নাহিদা। বাংলাদেশি কোনো নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে সর্বোচ্চ নয় বার শূণ্য রানে আউট হন তিনি। বাকিদের কেউ আর দু’অংকের ঘর স্পর্শ করতে পারেননি। শেষ পর্যন্ত ৮৯ রানেই অলআউট হয় নিগার সুলতানার দল।
জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৩ রানের জুটি করে বড় জয়ের ইঙ্গিত দেয় অস্ট্রেলিয়া। ৩৩ বলে ৩৪ রান করে আলিশা হিলি আউট হন। আর ১২ রান করেন পবি লিচফিল্ড। তৃতীয় উইকেটে ৩৯ রানের অপরাজিত জুটি করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন অ্যালিশে পেরি ও বেথ মুনি।
অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন কিম গ্র্যাথ ও অ্যাশলে গার্ডনার। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন রাবেয়া খান ও সুলতানা খাতুন।

আরও খবর

🔝