gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
কলারোয়ায় প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি যশোরে আটক
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০৯:৫৬:০০ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-03-27_660441fb58916.webp

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে যশোর শহরতলীর শানতলার মোড় থেকে আটক করেছে র‌্যাব-৬ যশোরের সদস্যরা।
র‌্যাব জানায়, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়া উপজেলা এলাকায় একটি জনসভায় যাওয়ার পথে কলোরোয়ায় পৌছালে সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ তার গাড়িবহরে হামলার ঘটনায় কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনে আলাদা তিনটি মামলা হয়। মামলাগুলোর বিচারকাজ শেষে গত বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিজ্ঞ আদালত ওই হামলার সাথে জড়িত আসামীদের দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।
সাত বছরের সাজা মাথায় নিয়ে ইয়াছিন আলী পালিয়ে বেড়াচ্ছিলেন। ইয়াছিনসহ মোট ৪৪ জনকে সাত বছর মেয়াদে সাজা প্রদান করা হয় এবং এ মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, উপজেলা যুবদলের সভাপতি কাদের বাচ্চু, কলারোয়া পৌর যুবদলের সভাপতি আরিফুর রহমান রঞ্জু ও ছাত্রদলের সাবেক সভাপতি রিপনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন আদালত। গত ২৬ মার্চ মঙ্গলবার রাতে যশোর শহরতলীর শানতলা মোড় থেকে ওই মামলায় সাজাপ্রাপ্ত ইয়াছিন আলীকে আটক করে র‌্যাব। ইয়াসিন দীর্ঘদিন যশোর শহরের বেজপাড়া এলাকায় আত্মগোপনে ছিলেন। তিনি যশোর শহরের বেজপাড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে দুটি রিকশা কিনে তা ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করতেন। সাজাপ্রাপ্ত ইয়াসিন আলীকে সাতক্ষীরার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন যশোর র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

 

আরও খবর

🔝