gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
কয়রায় ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে বাক প্রতিবন্ধীর মৃত্যু, আটক এক
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ১০:৪৭:০০ পিএম
কয়রা (খুলনা) প্রতিনিধি:
GK_2024-03-27_66044dcf75bce.jpg

খুলনার কয়রা উপজেলা সদরের ধান ক্ষেতে পাতানো ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে স্পৃষ্ট হয়ে এক বাক প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে। ২৬ মার্চ মঙ্গলবার রাতে উপজেলার উত্তর মদিনা বাদ গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম সায়দার আলী (৫০)। তিনি ওই গ্রামের মৃত ধোনাই গাজীর ছেলে। এ ব্যাপারে নিহতের চাচাতো ভাই জহর আলী বাদী হয়ে জমির মালিক তৌহিদুজ্জামানকে আসামি করে কয়রা থানায় এজাহার দায়ের করেছেন। তাৎক্ষণিক কয়রা থানা পুলিশ নিহতের প্রতিবেশী মোহর আলী মাস্টারের ছেলে এজাহার নামীয় আসামি তৌহিদুজ্জামানকে আটক করেছে।
এজাহার ও গ্রামবাসী সূত্রে জানা যায়, আসামি তৌহিদুজ্জামান আশপাশের কাউকে না জানিয়ে নিজ বসতবাড়ির আঙিনায় ধান ক্ষেতে গুণ তার দিয়ে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদ পাতেন। নিহত বাক প্রতিবন্ধী সাইদার বিষয়টি বুঝতে না পেরে প্রতিদিনের মত ওই পথ দিয়ে মসজিদে তারাবি নামাজ পড়তে বের হন, তিনি যথাসময়ে ফিরে না আসায় খোঁজাখুঁজির এক পর্যায়ে বুধবার রাত দুইটার দিকে তৌহিদুজ্জামানের ধান ক্ষেতে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন। খবর পেয়ে কয়রা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এ ঘটনায় পুলিশ এজাহার নামীয় আসামি তহিদুজ্জামানকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে।
কয়রা থানার ওসি মোঃ মিজানুর রহমান বলেন, এ ব্যাপারে জমির মালিক এজাহার নামীয় আসামি তৌহিদুজ্জামানকে আটক করা হয়েছে। তিনি আরো বলেন, সা¤প্রতিক সময়ে কিছু মানুষ জমিতে ইঁদুর মারার ফাঁদের নামে অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে মানুষ ও গৃহ পালিত প্রাণী হত্যার হুমকির বিরুদ্ধে অবৈধ বিদ্যুৎ সংযোগকারীদের ধরতে কয়রা থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। অবৈধ বিদ্যুৎ সংযোগকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে ও জানান ওসি।

আরও খবর

🔝