gramerkagoj
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বাাঘারপাড়া উপজেলা প্রশাসনের নন্দিত উদ্যোগ ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ১০:৪৮:০০ পিএম
চন্দন দাস, বাঘারপাড়া (যশোর):
GK_2024-03-27_66044e117433f.jpg

জাতীয় পতাকার সঠিক মাপ সম্পর্কে অনেকেই সচেতন নন। পতাকার সঠিক মাপ, সঠিক রং সম্পর্কে সচেতনতা ও জাতীয় পতাকার প্রতি ভালোবাসা তৈরি করতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে যশোরের বাঘারপাড়া উপজেলা প্রশাসন।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলার ২০০ টি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ করা হয়। নতুন প্রজন্মকে সচেতন করতে এ উদ্যোগ গ্রহণ করা হয় বলে জানান সংশ্লিষ্টরা।
মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে যশোরের বাঘারপাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়।
এদিন সকাল সাড়ে ৯ টায় বাঘারপাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্কুল, কলেজ ও মাদ্রাসার শত শত শিক্ষার্থী হাজির হয়। এ সময় উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের হাতে সঠিক মাপ ও সঠিক রঙের পতাকা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি যশোর-৪ নির্বাচনী এলাকার সংসদ সদস্য এনামুল হক বাবুল। এ সময় পতাকা হাতে শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা যায়। বিরাজ করে এক উৎসবমুখর পরিবেশ।
অনুষ্ঠানের আয়োজক বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসনে আরা তান্নি জানান, শিক্ষার্থীরা যেন সঠিক মাপ ও সঠিক রঙের পতাকা দেখেই জাতীয় পতাকার গুরুত্ব উপলব্ধি করতে পারে এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে যেন সঠিক মাপের ও সঠিক রঙের পতাকা শোভা পায় সেজন্যই আমাদের এই আয়োজন।
সংসদ সদস্য এনামুল হক বাবুল বলেন, ‘বাঘারপাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২০০ টি শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ হলো। সুন্দর একটি মুহূর্ত। এই পতাকার জন্য আমরা যুদ্ধ করেছিলাম। ৩০ লক্ষ মানুষ জীবন দিয়েছিল। দুই লক্ষ মা-বোন ইজ্জত দিয়েছিল। বঙ্গবন্ধুর নেতৃত্বে পতাকার জন্য যে যুদ্ধ হয়েছিল, সেই পতাকার সম্মান দেখানোর জন্য বাঘারপাড়া উপজেলা প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।’
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়াররম্যান ভিক্টোরিয়া পারভীন সাথী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা ও বিথিকা বিশ্বাস, পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এদিকে, এদিন দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এনামুল হক বাবুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা তান্নি।

আরও খবর

🔝