আজ মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: বিপুল পরিমাণ বোমা ও গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার       কলেজ স্টুডেন্ট শেড এখন চায়ের দোকান!       সীতাকুন্ডে জেলেদের জালে ১৩ মহিষ       সীতাকুন্ডে বিপুল অস্ত্রসহ মশিউর বাহিনীর প্রধান ও তার সহযোগী গ্রেফতার       দুর্নীতির লাগাম টানতে অনলাইন ডাটাবেজ হচ্ছে হাসপাতাল ও ডাক্তারদের        লেখাপড়ার স্বপ্নপূরণে রিক্সা চালিয়ে কলেজ করে রাসেল       স্বরাষ্ট্রমন্ত্রী ৩ দিনের সফরে মিয়ানমারে        হঠাৎ হিরো বনে গেলেন পাক পেসার উসমান       পিএসজির পয়েন্ট কেড়ে নিলো মার্সেই       অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলের সেমিতে ব্রাজিল      
জীবন বাঁচাতে সাঁতরিয়ে ১১ রোহিঙ্গা বাংলাদেশে
কক্সবাজার সংবাদদাতা :
Published : Thursday, 12 October, 2017 at 4:06 PM
জীবন বাঁচাতে সাঁতরিয়ে ১১ রোহিঙ্গা বাংলাদেশেমিয়ানমার সেনাবাহিনী থেকে জীবন বাঁচাতে নাফ নদীতে তিন ঘণ্টা সাঁতার কেটে বাংলাদেশে এসেছে ১১ রোহিঙ্গা যুবক।
তারা জানিয়েছেন, রাখাইন রাজ্যে থাকা রোহিঙ্গারা এখন অমানবিক অবস্থার মধ্যে রয়েছেন। মিয়ানমার সেনাবহিনী এখনো রাখাইনে রোহিঙ্গাদের বাড়িঘর পুড়িয়ে দিচ্ছে। সেইসাথে রোহিঙ্গা তরুণদের টার্গেট করে হত্যাযজ্ঞ চালাচ্ছে। রোহিঙ্গা অধ্যুষিত গ্রামগুলোতে ঢুকে প্রথমেই রোহিঙ্গা যুবকদের গুলি করে হত্যা করা হয়।
বুধবার রাখাইন রাজ্য থেকে সাঁতরে নাফ নদ পেরিয়ে বাংলাদেশে আসা ১১ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড। তাঁরা হলেন—বুচিডংয়ের সিন্ডং গ্রামের ফয়েজুল ইসলাম (১৭), ইসমাইলপাড়ার হামিদ হোসেন (১৯), কামাল হোসেন (৩০), আনসার উল্লাহ (১৬), হরমুড়াপাড়ার মোহাম্মদ উল্লাহ (২৩), পোহমের ইমাম হোসেন (২২), মো. রিয়াজ (১৯), রমজান আলী (২২), কাইন্দাপাড়ার সৈয়দ হোসেন (৩০), আজলীপাড়ার মো. আরফ (১৮) ও টারমপাড়ার আবদুল মতলব (২৮)।
যুবকরা জানান, গতকাল বুধবার সকাল ৯টায় তাঁরা নাইক্ষ্যংদিয়ায় জড়ো হয়েছিলেন নৌকায় করে বাংলাদেশে আসার জন্য। এর আগে তারা টানা আট দিন হেঁটেছেন। বাড়ি থেকে যে খাবার নিয়ে পথ দিয়েছিলেন, তা তিন দিনেই ফুরিয়ে যায়।
নদীর পারে এলেও তারা কোনো যানবাহন পাননি। সীমান্তে এখন রোহিঙ্গা পারাপারে ব্যাপক কড়াকড়ি। তাই নদ পারাপারে বাহন মিলছে না রোহিঙ্গাদের। উপায় না দেখে ১১ যুবক ঝাঁপ দিলেন নাফ নদে। সবার হাতে একটি ছোট তেলের শূন্য জারিকেন ছিল। তাতে ভেসে প্রায় আড়াই ঘণ্টা নাফ নদে সাঁতার কেটে শাহপরীর দ্বীপ জেটির কাছাকাছি চলে আসেন। বিষয়টি নাফ নদে টহলরত কোস্টগার্ডের নজরে এলে তাদের উদ্ধার করে নিজেদের ট্রলারে নিয়ে কূলে তুলে নিয়ে আসেৱ।
কোস্টগার্ডের শাহপরীর দ্বীপ স্টেশনের কমান্ডার লে. জাফর ইমাম সজীব জানান, পানির খালি ড্রাম নিয়ে সাঁতার কেটে ১১ জন বাংলাদেশে ঢোকার চেষ্টা করছিলেন। এর মধ্য পাঁচজন নাফ নদীর পাড়ের কাছে চলে আসলেও অপর ছয় জন দূরে ছিলেন। তারা ক্লান্ত হয়ে যান। কোস্টগার্ডের টহল দল তাদের দেখে উদ্ধার করে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft