আজ মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: কলেজ স্টুডেন্ট শেড এখন চায়ের দোকান!       সীতাকুন্ডে জেলেদের জালে ১৩ মহিষ       সীতাকুন্ডে বিপুল অস্ত্রসহ মশিউর বাহিনীর প্রধান ও তার সহযোগী গ্রেফতার       স্বরাষ্ট্রমন্ত্রী ৩ দিনের সফরে মিয়ানমারে        হঠাৎ হিরো বনে গেলেন পাক পেসার উসমান       পিএসজির পয়েন্ট কেড়ে নিলো মার্সেই       অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলের সেমিতে ব্রাজিল       মাশরাফি-মুশফিক ব্যর্থ॥ সাকিবের দিকে নজর       রিয়াল মাদ্রিদকে জয় এনে দিলো তরুণরাই       বুধবার থেকে দলগুলোর অনুশীলন শুরু      
ট্যানারির নির্মাণকাজ ৪ সপ্তাহের মধ্যে শেষ করার নির্দেশ
কাগজ ডেস্ক :
Published : Thursday, 12 October, 2017 at 5:54 PM
ট্যানারির নির্মাণকাজ ৪ সপ্তাহের মধ্যে শেষ করার নির্দেশসাভারের ট্যানারি পল্লীর অবকাঠামোগত নির্মাণকাজ ৪ সপ্তাহের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে কঠিন বর্জ্য যাতে তরল বর্জ্যের সঙ্গে মিশে না যায়, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ৪ নভেম্বরের মধ্যে কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি) মনিটরিংয়ের বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
পরিবেশবাদী সংগঠন বেলার করা আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দা রিজোয়ানা হাসান। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।
এর আগে গত জুলাই মাসে ধলেশ্বরী নদীর দূষণ ঠেকাতে সাভারের ট্যানারি পল্লির বর্জ্য পরিশোধন ব্যবস্থার বিষয়ে হাইকোর্টে আবেদন করেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)।
আবেদনে সাভারের ট্যানারি পল্লির পরিবেশ দূষণ নিয়ন্ত্রণকারী ক্রম (ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক) রিকভারি ইউনিট, লবণাক্ততা দূষণ প্রতিরোধক এবং কঠিন বর্জ্য পরিশোধকের সর্বশেষ অবস্থা জানতে চাওয়া হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft