আজ সোমবার, ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২২ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
শিরোনাম: নেতানিয়াহুর গ্রেফতার দাবিতে ইসরাইলে বিক্ষোভ চলছে       নির্বাচন নিরপেক্ষ হলে ৮ শতাংশ ভোটও পাবে না আ.লীগ : ফখরুল       বিএনপি নির্বোধের মতো প্রলাপ করছে : মুহিত       বসবাসের অনুপযোগী ঢাকা শহর : গণপূর্তমন্ত্রী       ওমরাহ পালনে সৌদি আরবে বিশ্বখ্যাত খেলোয়াড় নওমুসলিম সনি বিল       নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের কোনো প্রয়োজন নেই        এবার অস্কার দৌড়ে প্রিয়াঙ্কা চোপড়া!       দীপিকার জন্য সরে গেলেন অক্ষয়       ভারতে দোতলা ভবনে আগুন, নারীসহ নিহত ১৭       ‘দেশে এইচআইভি আক্রান্ত ৫ হাজার’      
ভিয়েতনামে বন্যা, ভূমিধসে ৩৭ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 12 October, 2017 at 6:43 PM
ভিয়েতনামে বন্যা, ভূমিধসে ৩৭ জনের মৃত্যুভিয়েতনামে বন্যা ও ভূমিধসে কমপক্ষে ৩৭ জন মারা গেছে। দেশটির দুর্যোগ প্রতিরোধবিষয়ক সংস্থা বৃহস্পতিবার জানিয়েছে, বন্যায় মৃতের সংখ্যার দিক থেকে এটি অন্যতম ভয়াবহ ঘটনা।
ভিয়েতনামের উত্তর ও মধ্যাঞ্চলে ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ৪০ জনের বেশি এবং আহত হয়েছে ২১ জন।
উত্তর-পশ্চিমাঞ্চলীয় হোয়া বিনহ প্রদেশের বাসিন্দা এনগো থি সু ভিয়েতনামের রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন, ‘আমাদের পুরো গ্রামের লোকজন নির্ঘুম রাত পার করেছে... এ ধরনের পানির বিরুদ্ধে লড়াই করা অসম্ভব, অনেক বছরের মধ্যে এটি সবচেয়ে বেশি শক্তিশালী।’
দীর্ঘ উপকূল থাকায় ভিয়েতনামে প্রায়ই ভয়াবহ ঝড় ও বন্যার মুখে পড়ে। গত বছর বিধ্বংসী ঝড়ে ২০০ জনের মৃত্যু হয়েছিল। এ ছাড়া গত মাসে দেশটির মধ্যাঞ্চলের ওপর দিয়ে প্রবাহিত ঘূর্ণিঝড় ব্যাপক ধ্বংসযজ্ঞ ঘটায়। বন্যায় প্লাবিত হয় অনেক অঞ্চল, বিদ্যুৎহীন হয়ে পড়ে বহু লোকালয়।
সবশেষ এই বন্যা শুরু হয়েছে সোমবার থেকে। প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণবিষয়ক ভিয়েতনামের কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি জানিয়েছে, পানির চাপ নিয়ন্ত্রণে বাঁধ থেকে পানি সরিয়ে দেওয়া হচ্ছে।
কর্তৃপক্ষ জানিয়েছে, ১৭ হাজার ঘরবাড়ি থেকে লোকজন সরিয়ে নেওয়া হয়েছে। ২০০টির বেশি ঘর ধসে পড়েছে এবং ১৮ হাজার ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে অথবা ক্ষতিগ্রস্ত হয়েছে। আরো বলা হয়েছে, ৮ হাজার হেক্টর জমির ধান নষ্ট হয়েছে এবং ৪০ হাজার পশু মারা গেছে অথবা ভেসে গেছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft