আজ বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: ‘নোলক’এ ওমর সানি-মৌসুমী       'স্বামী-সন্তান আঁকড়ে ধরে বেঁচে থাকতে চাই'       কবে মুক্তি মিলবে জনগনের ?       নিবিড় পর্যবেক্ষণে মহিউদ্দিন চৌধুরী       কূটনৈতিক তৎপরতার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে : প্রধানমন্ত্রী       নিশ্চিত নাজমুল হুদা, অপেক্ষায় কাদের সিদ্দিকী        ২০ শিক্ষার্থীকে পিটিয়েছে ছাত্রলীগ নেতা!       মোদির গলা ও হাত কাটতে প্রস্তুত বিহারের অনেকেই!       ঘোড়ামারা আজিজসহ ৬ জনের মৃত্যুদণ্ড       এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি      
২০১৮ সালে আকাশ থেকে পড়বে 'আগুনের গোলা'!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 14 November, 2017 at 7:35 PM
২০১৮ সালে আকাশ থেকে পড়বে 'আগুনের গোলা'!ফরাসি ভবিষ্যতদ্রষ্টা নস্ত্রাদামুস মারা গেছেন ১৫৬৬ সালে । কিন্তু জীবদ্দশাতেই তিনি পৃথিবী সম্পর্কে এমন কথা বলে গেছেন যার বেশিরভাগই অক্ষরে অক্ষরে মিলে গেছে। ফরাসি বিপ্লব, দ্বিতীয় বিশ্বযুদ্ধে পরমাণু বোমার ব্যবহার, নিউ ইয়র্কের টুইন টাওয়ার হামলার মতো ঘটনার কথা বলে গিয়েছিলেন এই ভবিষ্যতদ্রষ্টা।
শুধু তাই নয়, হিটলারের উত্থান, মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির হত্যা, ব্রিটেনের প্রিন্সেস ডায়নার মৃত্যুর কথারও উল্লেখ পাওয়া যায় তার ‘লে প্রোফেটিজ’ গ্রন্থে। সাম্প্রতিক ঘটনাবলীর কথাও বলেছিলেন নস্ত্রাদামুস। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট যে ডোনান্ড ট্রাম্পের মতো কেউ হবেন তাও তিনি বলে গিয়েছিলেন।
অবশ্য অনেকেই এসব ভবিষ্যত বাণী মানতে নারাজ। তবে পৃথিবী যেদিকে এগুচ্ছে তাতে ২০১৮ সালে নস্ত্রাদামুসের ভবিষ্যত বাণী মিলে যেতেও পারে বলে আশঙ্কা করছেন কেউ কেউ। জেনে নেয়া যাক ২০১৮ সাল নিয়ে কি কি ভবিষ্যত বাণী করেছিলেন নস্ত্রাদামুস।
তার ভবিষ্যদ্বাণীর সমীকরণ বলছে, আগামী বছর মানুষের সঙ্গে মানুষের দ্বন্দ্ব আরও বাড়বে। আর লড়াইয়ের পর খুব কম সংখ্যক মানুষই শান্তির খোঁজ পাবেন। আকাশ থেকে উড়ে আসতে পারে আগুনের গোলা। যা জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দেবে নিরীহ সাধারণ মানুষকে। নস্ত্রাদামুসের এই তথ্য যেন মনে করিয়ে দিচ্ছে কিম জং উনের নিউক্লিয়ার মিসাইল নিয়ে লাগাতার পরীক্ষার ঘটনাকে।
তার ধারণা অনুযায়ী, পুরো দুনিয়া এমন একটা বড়সড় পরিবর্তেনর মধ্যে দিয়ে যাবে যাতে পৃথিবীর চেহারাই পালটে যাবে। কী এই বড়সড় ঘটনা? তার তথ্যে একাধিক বড়সড় প্রাকৃতিক বিপর্যের কথা উল্লেখ রয়েছে।
শুধু তাই নয়, আগামী বছর এক বিরাট যুদ্ধের সাক্ষী থাকবে বিশ্ববাসী। যে মহাযুদ্ধ শুধু দুটি বা তার বেশি দেশের মধ্যে হবে, এমনটা নয়। হবে দুই গোলার্ধের মধ্যে। এ ধারণা বাস্তবায়িত হওয়ার যুক্তিও উড়িয়ে দেয়া যাচ্ছে না। কারণ বর্তমানে বিশ্বের পূর্ব ও পশ্চিমের দেশগুলির মধ্যে সম্পর্ক খুব একটা মধুর নয়।
তবে আশার কথা এই যে আট বছরের মধ্যে এসব বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হবে মানুষ। ২০২৫ সাল নাগাদ পৃথিবীতে শান্তি ফিরে আসবে। জন্ম হবে এক নতুন বিশ্বের।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft