বুধবার, ১৮ মে, ২০২২
তথ্য ও প্রযুক্তি
বাজারে আসছে ১০০ মেগাপিক্সেল এর স্মার্টফোন!
কাগজ ডেস্ক :
Published : Friday, 29 March, 2019 at 6:50 AM
বাজারে আসছে ১০০ মেগাপিক্সেল এর স্মার্টফোন!প্রযক্তি নির্মাতা লেনেভো বাজারে নিয়ে আসছে ১০০ মেগাপিক্সেলের ‘জি৬ প্রো’ ফ্ল্যাগশিপের জায়ান্ট ক্যামেরা স্মার্টফোনে। সম্প্রতি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (২০১৯) এ ‘জি৬ প্রো’ প্রদর্শন করেছিল লেনোভো। তবে নতুন ফ্ল্যাগশিপের এই স্মার্টফোনটি বাজারে অবমুক্ত হয়েছে চীনা স্থানীয় সময় ২৭ মার্চে।
লেনেভো’র ভাইস প্রেসিডেন্ট চ্যাং চাঙফা সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় এই তথ্যটি নিশ্চিত করে বলেন, এটি সর্বশেষ আপডেট এবং ৫জি নেটওইয়ার্ক সুবিধা নিয়ে হাজির ফোনটি।
দেখে নেওয়া যাক কী কী থাকছে এই ফোনটিতে:
দ্রুতগতির স্ন্যাপড্রাগন ৮৫৫ সোক প্রসেসর: সাইটে দেওয়া পোস্টের একটি ছবিতে দেখা যায় রেডিশ আউটলুকে বাজারে আসছে এটি। পিছনের অংশে ক্যামেরা হোলে রঙিন রিং, আর সাথে এলইডি ফ্ল্যাশ লাইট। আর দ্রুতগতির স্ন্যাপড্রাগন ৮৫৫ সোক প্রসেসর ব্যবহৃত এই ফোনে থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
লেনেভো’র সর্বপ্রথম ১০০ মেগাপিক্সেল ক্যামেরা ফোন: অবিশ্বাস্য হলেও সত্যি যে, ১০০ মেগাপিক্সেল ক্যামেরায় আসছে জি ৬ প্রো। সুপার ব্রাইট, হাই কন্ট্রাস এবং হাই কোয়ালিটির ছবি তুলতে পারবেন এই ফোনে। মূলত এর ১০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দিবে ঝকঝকে ছবির নিশ্চয়তা।
হাইপার ভিডিও: ফোনটিতে পাচ্ছেন হাইপার ভিশন বা হাইপার ভিডিও মুডে ভিডিও ধারণ করার ক্ষমতা। যদিও এলেনোভো এই বিষয়ে এখনো কিছু প্রকাশ করেনি। ধারনা করা হচ্ছে, এতে থাকবে ম্যাক্রো এবং স্লোমো ইফেক্টে ভিডিও ধারন করার সুবিধা।
বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের ফোনটি বাজারে ছাড়া হবে তবে (২০১৯) এ। তবে জি৬ প্রো’র বাজার মূল্য কত হবে তা এখনো নিশ্চিত করেনি লেনোভো।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft