শনিবার, ২৫ জুন, ২০২২
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চক্ষু চিকিৎসায় অসামান্য অবদান
ডাক্তার আহসান কবীরকে ওএসবির সম্মাননা প্রদান
কাগজ সংবাদ :
Published : Tuesday, 9 April, 2019 at 6:30 AM
চক্ষু চিকিৎসায় অসামান্য অবদান ও অন্ধ বিমোচনে বিশেষ ভূমিকা রাখায় জাতীয় সংগঠন বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতি ওএসবি যশোরের বিশিষ্ট চক্ষু সার্জন সৌখিন কন্ঠ শিল্পী আহসান কবীরকে আজীবন সম্মাননা প্রদান করেছে।
সম্প্রতি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে তাকে এ সংবর্ধনা জ্ঞাপন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী এ জেড.এম জাহিদ মালিক সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন আহসান কবীরের হাতে।
এসময় উপস্থিত ছিলেন ওএসবির সভাপিত অধ্যাপক শরীফ উদ্দিন আহমেদ,  প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সাবেক মহা পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, এপিএওর নির্বাচিত সভাপতি অধ্যাপক আভা আহমেদসহ গন্যমান্য বাক্তিবর্গ। জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে যশোরের এ কৃতি সন্তানকে সম্মানিত করা হয়।
ডাক্তার আহসান কবীর ১৯৯৫ সাল থেকে মাইকো সার্জারি চক্ষু লেন্স সংযোজনকারী চিকিৎসক হিসেবে প্রশংসা কুড়িয়ে আসছেন। লায়ন চক্ষু হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা তিনি। শুরু থেকে বিনামূল্যে কয়েক বছর রোগী দেখে চিকিৎসা সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন। গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রি ৪শ’ রোগী দেখেন। বেস্ট লায়ন ডাক্তার আহসান কবীর ওএসবি যশোর শাখার বার বার নির্বাচিত সভাপতি। বিপিএমপিএর সাবেক সভাপতি। যশোরে ভারতীয় খ্যাতিমান কণ্ঠশিল্পী প্রয়াত হেমন্ত মুখোপাধ্যায়ের গান গেয়ে বেশ নাম যশ কুড়ানো আহসান কবীর বাকি জীবনও চিকিৎসা সেবায় আত্মনিয়োগ করে যেতে চান। একই সাথে আজীবন সম্মাননা প্রদান করায় তিনি ওএসবি নেতৃবৃন্দের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft