শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মণিরামপুরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ
মণিরামপুর (যশোর) পৌর প্রতিনিধি :
Published : Tuesday, 9 April, 2019 at 6:30 AM
মণিরামপুরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ মণিরামপুরে বসতবাড়ির জমি জোরপূর্বক দখল করে নেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ন্যায় বিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি পুলিশ সুপার (মণিরামপুর সদর সার্কেল) বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, মণিরামপুর উপজেলার খড়িঞ্চী গ্রামের আফজাল হকের ছেলে আব্দুল আলি স্থানীয় মৃত মজব আলীর ছেলে আমিনুল ইসলামের নিকট থেকে ৫০নং খড়িঞ্চী মৌজাস্থ ১২.১৭ শতক জমি ২০১৬ সালে ক্রয় করেন। এ জমি তিনি (যার কবলা দলিল নং- ২০৯৩/১৬) রেজিষ্ট্রি এবং নামপত্তন করিয়া ভোগ দখল করে আসিতেছেন। কিন্তু বর্তমানে পাশ্ববর্তী প্রতিবেশী শাহাবুদ্দীন আহম্মেদ ও হাফিজুর রহমান উক্ত জমি জোরপূর্বক দখল করে নেয়। জমির মালিক আব্দুল আলি উক্ত জমি দখল নিতে গেলে প্রতিপক্ষ শাহাবুদ্দীন আহম্মেদ ও হাফিজুর রহমান বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি-ধামকি প্রদর্শন করছে। ক্রয়সূত্রে নিরীহ জমির মালিক আব্দুল আলি এ ঘটনা থেকে পরিত্রাণ পেতে প্রতিপক্ষ শাহাবুদ্দীন আহম্মেদ ও হাফিজুর রহমানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি পুলিশ সুপার (মণিরামপুর সদর সার্কেল) বরাবর অভিযোগপত্র দায়ের করেছেন। অভিযোগ পত্রের ভিত্তিতে প্রশাসন বিশেষ করে সহকারি পুলিশ সুপার রাকিব হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। সরেজমিন গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বাদী-বিবাদীদের ডেকে একটি নির্দিষ্ট তারিখে বসার কথা বললেও প্রতিপক্ষরা ক্ষমতাসীন ও প্রভাবশালী হওয়ায় পুলিশ প্রশাসনের আদেশ অমান্য করে চলেছেন। উপরন্ত প্রতিপক্ষরা গাছপালা কেটে নিরীহ বাদীর তফশীলভূক্ত জমিতে প্রাচীর বেস্টনি দিয়ে জবর দখল করে নিয়েছে।
জমির মালিক আব্দুল আলি বলেন, আমাকে অন্যায়ভাবে জোরপূর্বক আমার কেনা জমি দখল করে নিয়েছে। এ থেকে পরিত্রাণ ও শান্তিপূর্ণ পরিবেশে বসবাসের জন্য উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি পুলিশ সুপার (মণিরামপুর সদর সার্কেল) বরাবর আবেদন করেছি।  
সহকারি পুলিশ সুপার (মণিরামপুর সদর সার্কেল) রাকিব হাসান বলেন, অন্যায়ভাবে কারোর প্রতি জুলুম করতে দেয়া হবে না, সে যেই হোক। এ ব্যাপারে কঠোর হস্তক্ষেপে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft