শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
জাতীয়
জলাবদ্ধতা নিরসনে ৩ দিনের মধ্যে মাঠে নামছে ডিএনসিসি
ঢাকা অফিস :
Published : Tuesday, 9 April, 2019 at 3:06 PM
জলাবদ্ধতা নিরসনে ৩ দিনের মধ্যে মাঠে নামছে ডিএনসিসিজলাবদ্ধতা নিরসনে তিনদিনের মধ্যে মাঠে নামবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এ কথা জানিয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেছেন, জলাবদ্ধতার কারণে জনগণের ভোগান্তি হচ্ছে। জলাবদ্ধতা নিরসনে কে কাজ করবে, কে করবে না, কোথায় থেকে বাজেট পাবো, সেগুলো দেখবো না। জলবদ্ধতা নিরসনে যতটুকু করার তার সর্বোচ্চ করার চেষ্টা করবো।
মঙ্গলবার (৯ এপ্রিল) রাজধানীর আফতাব নগরে ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন ডিএনসিসি মেয়র।
আতিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে নির্দেশ দিয়েছি দুই থেকে তিনদিনের মধ্যে জলাবদ্ধতা নিরসানে কাজ শুরু করবো। যেসব ড্রেন দিয়ে পানি প্রবাহিত হচ্ছে না, সেগুলো পরিষ্কার করবো।
তিনি বলেন, খালগুলো ভরাট হয়ে আছে সে কারণে অল্প বৃষ্টিতেই রাস্তা ডুবে যাচ্ছে। সেগুলো উদ্ধারে আমর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কাজ করবো। পাশাপাশি ওয়াসাকে অনুরোধ করবো তারা যেন জনগণকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে কাজ করে।
যে সংস্থাতেই থাকুন না কেন আসুন সবাই মিলে জনদুর্ভোগ থেকে মুক্তি দিতে কাজ করি উল্লেখ করে মেয়র বলেন, সেই সঙ্গে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। সাধারণ মানুষ চলার পথে ময়লা আবর্জানা রাস্তায় ফেলছেন, সেগুলো গিয়ে ড্রেনে পড়ে পানি প্রবাহ নষ্ট হচ্ছে। আমরা বিদেশে গেলে কোথাও ময়লা ফেলি না, সড়কে সিগন্যাল মেনে চলি কিন্তু দেশে কেন সড়ক পারাপারে নিয়ম বানবো না, কেন যত্রতত্র ময়লা ফেলবো? এসব বিষয়ে সবার সচেতন হতে হবে। আমরা যে যার জায়গা থেকে নিজের ঘরের মতো শহর পরিচ্ছন্ন রাখতে পারলে একটি সুন্দর শহর পাবে আগামী প্রজন্ম।
এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ, ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মনজুরুল এলাহী, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. ফরাসউদ্দিন, উপাচার্য এস এম শহিদুল হাসান প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft