শনিবার, ২৫ জুন, ২০২২
সারাদেশ
মেঘলা আকাশেও বিরাজ করবে তীব্র গরম
কাগজ ডেস্ক :
Published : Thursday, 9 May, 2019 at 12:33 PM
মেঘলা আকাশেও বিরাজ করবে তীব্র গরমআবহাওয়া অধিদফতরের পূর্বাভাস বলা হয়েছে, বেশিরভাগ অঞ্চলে আকাশ মেঘলা থাকবে গত কয়েকদিনের মতো আজ বৃহস্পতিবারও দেশের অধিকাংশ অংশজুড়ে বিরাজ করবে তীব্র গরম।
পূর্বাভাস অনুসারে, সারাদেশেই বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা। এছাড়া, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা ও বাদলগাছীসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়া অব্যাহত থাকবে।
বিবিসির আবহাওয়া সেবা অনুসারে, রাজধানীতে আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।
বুধবার রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করেছে যশোর ও চুয়াডাঙ্গায়- ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুঁলিয়ায়- ২২.২ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া অধিদফতর জানায়, বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে লঘুচাপের বর্ধিতাংশ। এর প্রভাবে সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
সাধারণত এমন দিনে প্রচুর পানি খাওয়াটাই দরকারি। কিন্তু রমজান মাস চলছে। অনেকেই রোজা রাখবেন। সেক্ষেত্রে পরামর্শ রইলো ইফতারের পর শরীরে ঘাটতি পূরণ করতে বেশি করে পানি খাবেন। সাথে পুষ্টি ও মানসম্মত খাবারের দিকেও নজর দিতে ভুলবেন না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft