রবিবার, ০৭ আগস্ট, ২০২২
জাতীয়
নিঃস্ব হয়ে দেশে ফিরলেন আরও ২১৫ শ্রমিক
কাগজ ডেস্ক :
Published : Thursday, 9 May, 2019 at 12:23 PM
নিঃস্ব হয়ে দেশে ফিরলেন আরও ২১৫ শ্রমিকপরিবারের অর্থকষ্ট ঘুচাতে বুকভড়া আশা নিয়ে বিদেশ গিয়ে শেষমেষ নিঃস্ব হয়ে দেশে ফিরলেন আরও ২১৫ প্রবাসী শ্রমিক।
বুধবার (৮ মে) এসব শ্রমিকরা লিবিয়া, ইরান, ওমান, সৌদি আরব, কাতার থেকে কয়েকটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।
এদের মধ্যে ইরান থেকে এসেছেন ৪৫ জন, সৌদি আরব থেকে ৭৫, ওমান থেকে ৪৩, কাতার থেকে ৪০, লিবিয়া থে‌কে সাত এবং অন্য আরও কয়েকটি দেশ থেকে ১২ জন শ্রমিক ফেরত এসেছেন।
সেসব দেশের ইমিগ্রেশন পুলিশ তাদের ধরে আউটপাস দিয়ে খালি হাতেই ফেরত পাঠিয়ে দিয়েছে। কয়েকজনকে জেলও খাটতে হয়েছে। ফিরে আসা এসব কর্মীকে বিমানবন্দরে জরুরি সেবা দিয়েছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম।
ফেরত আসা এসব প্রবাসী শ্রমিকরা জানান, বিদেশে গিয়ে কাজ না পাওয়া, বেকার থাকা, বেতন না দেওয়া ও মালিক কর্তৃক নির্যাতনের মুখে বেশিরভাগ লোকের বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও ফেরত পাঠানো হয়েছে।
ফিরে আসা এসব কর্মীকে বিমানবন্দরে জরুরি সেবা দিয়েছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। সংস্থাটির প্রোগ্রাম হেড শরিফুল হাসান বলেন, ইফতারের ৪০ মিনিট আগে জানতে পারি বিভিন্ন দেশ থেকে ২১৫ জন প্রবাসী বাংলাদেশি ফিরেছে আউটপাসে এবং তারা অভুক্ত। আমরা তাদের জন্য ইফতারের ব্যবস্থা করে দিয়েছি। এই মানুষগুলো কত আশা নিয়ে বিদেশে গিয়েছিল। আর এখন ফিরল শূন্য হাতে। যে বিমানবন্দর দিয়ে তারা গেছে রাজার হালে আজ সেই বিমানবন্দরের পাটাতনে পেপারে বসে ইফতার করছে।
এর আগে, গত ২৫ এপ্রিল এমনই শূন্য হাতে বিভিন্ন দেশ থেকে আরও ১৮০ জন প্রবাসী শ্রমিক দেশে ফিরেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft