রবিবার, ০২ অক্টোবর, ২০২২
আন্তর্জাতিক সংবাদ
স্কুল বাঁচাতে ভর্তি করা হলো ভেড়া!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 9 May, 2019 at 1:43 PM
স্কুল বাঁচাতে ভর্তি করা হলো ভেড়া!শিক্ষার্থীর অভাবে অচল হওয়ার পথে স্কুল। তাই শিক্ষার্থী হিসেবে ভর্তি করা হয়েছে কয়েকটি ভেড়া। এমন ঘটনা ঘটেছে ফ্রান্সের দক্ষিণ পূর্বাঞ্চলের পার্বত্য এলাকার একটি প্রাথমিক বিদ্যালয়ে।
বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, ক্লাস বন্ধ হওয়ার আশঙ্কায় শিক্ষার্থীদের অভিভাবকেরা গত মঙ্গলবার পার্বত্য এলাকার প্রাথমিক বিদ্যালয়টিতে শিক্ষার্থী হিসেবে ১৫টি ভেড়াকে নিবন্ধন করিয়েছেন। ওই দিন সকালে স্থানীয় এক খামারি বিদ্যালয়টিতে ৫০টি ভেড়া নিয়ে আসেন। এর মধ্যে ১৫টি ভেড়াকে তাদের জন্ম সনদ অনুযায়ী শিক্ষার্থী হিসেবে ‘আনুষ্ঠানিকভাবে’ নাম নিবন্ধন করানো হয়। ওই বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী সংখ্যা ২৬১ জন। তাদের সঙ্গে যুক্ত হয়েছে এক ডজনের বেশি ভেড়া।
শিক্ষার্থীদের অভিভাবকেরা জানান, বিদ্যালয়টির শোচনীয় পরিস্থিতি তুলে ধরা ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার তাগিদ দিতে প্রতীকী হিসেবে এই কাজটি করা হয়েছে।
বিদ্যালয়টির শিক্ষার্থীদের অভিভাবকদের একজন হলেন গেইল লাভল। তিনি বলেন, জাতীয় শিক্ষা দুঃখজনকভাবে এখন শুধু সংখ্যায় পরিণত হয়েছে। আর তাই এর মাধ্যমে সংখ্যা বাড়ানো হয়েছে। শিক্ষার্থী ঝরে পড়ে ক্লাস বন্ধ হওয়ার উপক্রম। তাই ক্লাস ও স্কুল সচল রাখতে শিক্ষার্থী হিসেবে ভর্তি করা হয়েছে কয়েকটি ভেড়া।
স্থানীয় মেয়র জিন লুইস ম্যারেট বলেন, শিক্ষা বিষয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণা বাড়াতে ভেড়াগুলো স্কুলে আনা হয়েছে। এদের আগমনে স্কুলের ছেলেমেয়েরা ভীষণ উজ্জীবিত।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft