শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
ক্রীড়া সংবাদ
বৃষ্টির কারণে খেলা বন্ধ
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 17 May, 2019 at 9:09 PM
বৃষ্টির কারণে খেলা বন্ধত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-উইন্ডিজ। ডাবলিনে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টির কারণে আপাতত খেলা বন্ধ আছে। ২০.১ ওভারে বিনা উইকেটে উইন্ডিজদের সংগ্রহ ১৩১ রান। উইকেটে আছেন শাই হোপ (৬৮) এবং সুনীল অ্যামব্রিস (৫৯)।
আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে প্রথমবারের মতো টস জিতেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের এই ফাইনালে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের।
শুক্রবার ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নামার আগেই দুঃসংবাদ দিলেন অধিনায়ক মাশরাফি। টস করার সময় তিনি নিশ্চিত করেছেন, ক্যারিবিয়ানদের বিপক্ষে ট্রফি জেতার লড়াইয়ে নামতে পারছেন না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে পাওয়া চোটটাই ছিটকে দিয়েছে সাকিবকে।
রবিন লিগে দুই দলের মুখোমুখি দুই সাক্ষাতেই জিতেছিল বাংলাদেশ দল। প্রথম ম্যাচে ৮ উইকেটে জয়ের পর, দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়েছিল টাইগাররা।
শিরোপার মঞ্চে বাংলাদেশ একাদশে পরিবর্তন হয়েছে তিনটি। সাকিবের জায়গায় দলে ঢুকেছেন আগের ম্যাচে বিশ্রাম পাওয়া ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে ফিরেছেন বিশ্রাম পাওয়া সৌম্য সরকারও। তাতে বাইরে চলে গেছেন লিটন দাস। আগের ম্যাচে বিশ্রাম পাওয়া মোস্তাফিজুর রহমান ফিরেছেন। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন রুবেল হোসেন।
বিশ্বকাপের আগে শিরোপা জিততে পারলে মিলবে প্রেরণার বাড়তি রসদ। এমন ম্যাচে সাকিবের না থাকা দুঃসংবাদই। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে সাইড স্ট্রেইনে চোট পান সাকিব। শঙ্কা জাগানিয়া সেই চোটে ব্যাটিং অসমাপ্ত রেখে সাজঘরে ফিরে যেতে হয়েছিল তাকে।
সাকিববিহীন ম্যাচে স্পটলাইট থাকছে টাইগার দলপতি মাশরাফী বিন মোর্ত্তজার দিকে। ফাইনালে আর মাত্র তিন উইকেট পেলে করে ফেলবেন অধিনায়ক হিসেবে উইকেটের সেঞ্চুরি। অধিনায়ক হিসেবে একশ’র বেশি উইকেট আছে মাত্র তিনজনের। ওয়াসিম আকরাম, ইমরান খান ও শন পোলক ছাড়া এই কীর্তি নেই অন্য কারো।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft