বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
জাতীয়
দেশের অর্থনীতি লুটেরাদের হাতে জিম্মি : মেনন
কাগজ ডেস্ক :
Published : Friday, 17 May, 2019 at 9:05 PM
দেশের অর্থনীতি লুটেরাদের হাতে জিম্মি : মেননদেশের অর্থনীতি লুটেরাদের হাতে জিম্মি এবং রাজনীতিকেও ঘুম পাড়িয়ে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
শুক্রবার(১৭ মে) ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন।
মেনন বলেন, এই সংকট থেকে উঠে আসতে হলে সকল গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক শক্তিকে এক হতে হবে। ওয়ার্কার্স পার্টি সেই লক্ষ্যে নিজেকে সংগঠিত করছে। সংগঠন-আন্দোলন দিয়েই কেবলমাত্র বর্তমান পরিস্থিতির পরিবর্তন ঘটতে পারে।
তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক তার সর্বশেষ এই প্রজ্ঞাপনের (খেলাপিদের বিষয়ে) মধ্য দিয়ে ব্যাংকখাতের লুটপাটকেই অব্যাহত রাখার ব্যবস্থা করে দিল। অর্থমন্ত্রীর আনুকূল্যে বড় বড় ঋণখেলাপিরা ১০ বছরের জন্য হালাল হয়ে গেল। আরও ছয়মাস তারা কিস্তি না দিয়ে থাকতে পারবেন। বরং তাদের বিরুদ্ধে করা মামলা তুলে নিতে হবে। আর যারা নিয়মিত কিস্তি দেবেন তাদের কপালে জুটবে ব্যাংকের বার্ষিক প্রতিবেদনে ছবি আর এক বছরের সুদের ১০ ভাগ।
ওয়ার্কার্স পার্টির সভাপতি আরও বলেন, ‘যেখানে হাজার হাজার কোটি এভাবে লুট হয়ে যায় সেখানে পাটকল শ্রমিকদের মাত্র ৬৫ কোটি টাকা বকেয়া বেতন-ভাতা পরিশোধ করতে অর্থ মন্ত্রণালয়ের ঘোরতর আপত্তি। প্রধানমন্ত্রীর নির্দেশ, সংসদীয় স্থায়ী কমিটি সুপারিশ, এমনকি সরকারের শ্রমমন্ত্রীর কথাও তারা কানে তুলতে নারাজ।
মেনন বলেন, এসব ঋণখেলাপিদের কাছ থেকে অর্থ আদায় করে কৃষকদের ধানের যথাযথ মূল্য, ভর্তুকি দেয়া যেত। কৃষকের কাছ থেকে ধান কিনে কৃষকের কাছেই রাখা যেত। ওয়ার্কার্স পার্টি এ বিষয়গুলো সংসদে তুলবে।
নারায়ণগঞ্জ জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির পলিটব্যুরো সদস্য শফিউদ্দিন আহমদ, জেলা কমিটির সম্পাদক হিমাংশু সাহা, জেলা কমিটির সদস্য নাসির হোসেন, বাহারউদ্দিন, মাঈনুদ্দিন বারী, রবিউল চৌধুরী, আবুল হোসেন পাঠান প্রমুখ উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft