রবিবার, ০২ অক্টোবর, ২০২২
সারাদেশ
ক্ষতিকর রাসায়নিক দিয়ে শিশুদের জুস, চকলেট তৈরি : দুই প্রতিষ্ঠানকে জরিমানা
ঢাকা অফিস :
Published : Wednesday, 22 May, 2019 at 11:30 AM
ক্ষতিকর রাসায়নিক দিয়ে শিশুদের জুস, চকলেট তৈরি : দুই প্রতিষ্ঠানকে জরিমানারাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ক্ষতিকর রাসায়নিক দিয়ে জুস, চকলেট, ললিপপসহ বিভিন্ন শিশুখাদ্য তৈরির অভিযোগে দুইটি প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (২১ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত চলে এই অভিযান।
অভিযানে কেরানীগঞ্জের রহমত ফুডকে ছয় লাখ টাকা জরিমানা করে কারখানাটিকে সিলগালা করেছে আদালত। একই অভিযোগে ইউকো ফুড প্রডাক্টস কে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, শিশুদের জন্য প্রতিষ্ঠান দুটি চকলেট, জুস, ড্রিংকস, ললিপপ তৈরি করত। সেখানে অভিযানে গিয়ে দেখা গেছে ভেজাল ও নকল জুস তৈরি হচ্ছে। তাছাড়া নোংরা স্যাঁতস্যাঁতে পরিবেশে তৈরি হয় ফলের জুস। ব্যবহার করা হচ্ছিলো কাপড়ের রঙ, সাইট্রিক এসিড ও সোডা।
তিনি বলেন, কোমলমতি শিশুদের জন্য আকর্ষণীয় মোড়কে জুস, ড্রিংকস, চাটনি তৈরি করে বাজারজাত করা হতো। এসব অভিযোগে রহমত ফুড কারখানাটি সিলগালা করে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযোগ পাওয়া গেছে ইউকো ফুড প্রডাক্টস এর কারখানায়। সেখানে বাচ্চাদের লিচিতে সম্পূর্ণ কেমিকেল ব্যবহার করা হচ্ছিলো। যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft