বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
জাতীয়
উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন
কাগজ ডেস্ক :
Published : Monday, 24 June, 2019 at 4:06 PM
উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠনমৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় সেতু ভেঙে আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হওয়ার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (২৪ জুন) সকালে এই তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।
বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম।
রফিকুল আলম বলেন, উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণ জানতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্বাঞ্চল) মো. মিজানুর রহমানকে এই কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
কুলাউড়ায় রোববার (২৩ জুন) রাতে লাইনচ্যুত হয় উপবন এক্সপ্রেস ট্রেনের ৫টি বগি। এ ঘটনায় অন্তত সাতজন নিহত হয়েছেন। আহত শতাধিক। হতাহত হওয়ার সংখ্যা বাড়তে পারে।
ঘটনার পর সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
উপবন এক্সপ্রেস রাতে সিলেট থেকে ছেড়ে ঢাকায় আসছিল। রাত সাড়ে ১১টার দিকে কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে।
শমশেরনগর স্টেশন সূত্র জানায়, রাত সাড়ে ১১টার দিকে ঢাকাগামী আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন বরমচাল স্টেশন অতিক্রম করে কুলাউড়া আসার পথে রেলপথের একটি কালভার্ট ভেঙে পেছনের কয়েকটি বগি খালে পড়ে যায়।
যাত্রীরা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতু ভেঙে পড়ায় সড়কপথে যোগাযোগ প্রায় বন্ধ। যে কারণে রেলে ভিড় ছিল অন্য দিনের চেয়ে বেশি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft