মঙ্গলবার, ০৪ অক্টোবর, ২০২২
জাতীয়
ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু : ইনু
কাগজ ডেস্ক :
Published : Thursday, 1 August, 2019 at 5:59 PM
ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু : ইনুদেশে ডেঙ্গু বর্তমানে ভয়াবহ আকার ধারণ করেছে বলে দাবি করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের আয়োজিত ‘ডেঙ্গু নিয়ন্ত্রণ বিষয়ক’ সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।
সংবাদ সম্মেলনে ডেঙ্গুর বিষয়ে লিখিত বক্তব্য পাঠ করেন জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার।
এসময় উপস্থিত ছিলেন- জাসদের সহ-সভাপতি মীর হোসেন আক্তার, ফজলুর রহমান বাবু শহিদুল ইসলাম সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, স্থায়ী কমিটির সভা স্থায়ী কমিটির সদস্য নুরুল আক্তার প্রমুখ।
হাসানুল হক ইনু বলেন, এমন পরিস্থিতিতে ডেঙ্গু মোকাবিলায় শুধুমাত্র ঢাকার দু’সিটি করপোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওপর দায়-দায়িত্ব ছেড়ে দেওয়া ভুল এবং আত্মঘাতী হবে।
তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতা বা অজুহাত না দেখিয়ে, একে অপরকে দোষারোপ না করে, ডেঙ্গু নিয়ে সংকীর্ণ দলীয় রাজনীতি না করে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের নেতৃত্বে ডেঙ্গু মোকাবিলা এবং ডেঙ্গু রোগীর চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় যে কাজ করা হচ্ছে তা যথেষ্ট নয় উল্লেখ করে সাবেক তথ্যমন্ত্রী বলেন, সব সরকারি-বেসরকারি সামাজিক সাংস্কৃতিক এবং রাজনৈতিক কর্মীর সমন্বয়ে ডেঙ্গু মোকাবিলায় সমন্নিত উদ্যোগ গ্রহণ করে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগী ভর্তি ও চিকিৎসার স্থান সংকুলান হচ্ছে না। হাসপাতালগুলোতে এখন রোগী ভর্তি নিতে পারছেন না, তাহলে কি তারা চিকিৎসাসেবা পাবে না? জাতীয় কাউন্সিল করলে সব বেসরকারি হাসপাতালগুলোতে রিকুইজিশন করে সেখানকার চিকিৎসক ও নার্স দিয়ে ডেঙ্গু রোগীর চিকিৎসা দেওয়া যাবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft