শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
ক্রীড়া সংবাদ
সৌরভ গাঙ্গুলীকে ছাড়িয়ে গেলেন কোহলি
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 26 August, 2019 at 5:20 PM
সৌরভ গাঙ্গুলীকে ছাড়িয়ে গেলেন কোহলিভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচে উইন্ডিজকে বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ৩১৮ রানের রেকর্ড ব্যবধানে পরাজিত করে ভারত। বিদেশের মাটিতে এটি এখনও পর্যন্ত ভারতের সব থেকে বড় টেস্ট জয়।
এই ম্যাচে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য ৪১৯ রানের টার্গেট দিয়েছিল কোহলির দল। তবে এত বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১০০ রানেই অল আউট হয় ক্যারিবিয়রা।
ভারতের এমন জয়ের পাশাপাশি অনন্য নজির গড়লেন অধিনায়ক বিরাট কোহলি। তা হলো- টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে ছাড়িয়ে গেছেন কোহলি। অধিনায়ক হিসাবে বিরাট ব্যক্তিগত মাইলস্টোন স্থাপন করলেন অ্যান্টিগায়।
প্রতিপক্ষের মাটিতে অর্থাৎ অ্যাওয়ে ম্যাচে অধিনায়ক হিসেবে এটি ছিল বিরাট কোহলির ১২তম ম্যাচ জয়।
এই ১২টি ম্যাচ জিতে এখন ভারতের অধিনায়ক হিসেবে সর্বোচ্চ অ্যাওয়ে ম্যাচে জয়ের রেকর্ড কোহলির। তিনি পেছনে ফেলেছেন প্রাক্তন অধিনায়ক সৌরভকে। কলকাতার মহারাজা খ্যাত সৌরভ ভারতীয় দল বিদেশের মাটিতে ২৮টি টেস্টের মধ্যে জিতেছিল ১১টি ম্যাচ।
অন্যদিকে, কোহলি ভারতের বাইরে মোট ২৬টি টেস্টে নেতৃত্ব দিলেন জাতীয় দলকে। অর্থাৎ বিদেশে সব থেকে বেশি টেস্ট জয় পাওয়া ভারতীয় অধিনায়কে পরিণত হলেন বিরাট কোহলি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft