মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
নড়াইল সরকারি হাসপাতালেই সুস্থ হচ্ছেন ডেঙ্গু রোগীরা
নড়াইল প্রতিনিধি :
Published : Monday, 26 August, 2019 at 8:53 PM
নড়াইল সরকারি হাসপাতালেই সুস্থ হচ্ছেন ডেঙ্গু রোগীরানড়াইলের লোহাগড়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত অধিকাংশ রোগীই সরকারি হাসপাতালের চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। গত এক মাসে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৪ জন। এর মধ্যে এই হাসপাতাল থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন। উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ১৬ জনকে। এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন ডেঙ্গু রোগী।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুলাহ আল-মামুন জানান, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া অধিকাংশ ডেঙ্গু রোগীই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। গড়ে প্রতিদিন প্রায় ৪শ নানা রোগী চিকিৎসা নিচ্ছেন এ হাসপাতালে। ভর্তি হচ্ছেন গড়ে ৭০ জন। কিন্তু আমাদের শয্যা সংখ্যা মাত্র ২৫টি হওয়ায় চিকিৎসা সেবা দিতে সমস্যা হচ্ছে।
ডেঙ্গু রোগ শনাক্তে নড়াইল-২ (নড়াইল-লোহাগড়া) আসনের সংসদ সদস্য (এমপি) মাশরাফি-বিন মর্তুজা ৩শ কিট, ডেঙ্গু রোগীদের জন্য ৫০টি মশারি প্রদান ছাড়াও ১০টি ফ্যান, একটি ফ্রিজ প্রদান করেছেন। এমপি স্যার নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন।
হাসপাতাল সূত্র জানায়, মাশরাফি-বিন মর্তুজা সম্প্রতি হাসপাতালের ডাক্তারসহ অন্যান্য পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে বলেন, রোগীদের অবহেলা করলে কোনো ছাড় দেওয়া হবে না।
গোপীনাথপুর গ্রামের বুলবুল খান ও লক্ষীপাশা গ্রামের শরিফুল ইসলাম বলেন, মাশরাফি-বিন মর্তুজা এমপি নির্বাচিত হবার পরে হাসপাতালের চিকিৎসার মান বেড়েছে।
লোহাগড়া পৌর মেয়র মো. আশরাফুল আলম বলেন, এমপি সাহেবের উদারতায় রোগীরা হাসপাতালে সুচিকিৎসা পাচ্ছেন।
হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী মরিচপাশা গ্রামের সাব্বির তালুকদারের (১৪) মা রেশমা বলেন, সরকারি এ হাসপাতালে ভাল চিকিৎসা দিচ্ছে। ডাক্তাররা সকাল বিকাল রোগীদের খোঁজ খবর নিচ্ছেন। আমাদের সমস্যা নেই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft