শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
জাতীয়
‘বাসাবাড়িতে এডিসের লার্ভা থাকলে জরিমানা নয়’
কাগজ ডেস্ক :
Published : Monday, 26 August, 2019 at 10:20 PM
‘বাসাবাড়িতে এডিসের লার্ভা থাকলে জরিমানা নয়’ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশনের প্রায় তিন হাজার ছয়শ কর্মী মাঠে কাজ করছে জানিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বাসাবাড়িতে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে না, কিন্তু অফিস-আদালত ও প্রতিষ্ঠানে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে।
সোমবার (২৬ আগস্ট) দুপুরে সিটি কর্পোরেশনের নুরজাহান রোড এডিস মশা নির্মূলে চিরুনি অভিযানে গিয়ে তিনি এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন- প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মনসুর হোসেন, অঞ্চল-৫ এর নিবার্হী কর্মকর্তা মাসুদ হোসেন, সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী বাইন হীরা, ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু প্রমূখ।
আতিকুল ইসলাম বলেন, রোববার (২৫ আগস্ট) ১০ হাজার বাড়িতে যাওয়ার লক্ষ্য ছিল, কিন্তু আমরা গতকাল ৯ হাজার ৭১২ বাড়িতে গিয়েছি। ২৫৮টি বাড়িতে লার্ভা পেয়েছি। জনগণ সচেতন হলে এডিস মশা নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারবো।
তিনি বলেন, যেকোনো এলাকার সোসাইটি, স্কুল, মাদরাসা, বিভিন্ন প্রতিষ্ঠানের সবাইকে এগিয়ে আসতে হবে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য। সবাই মিলে পরিষ্কার করলে আমার জন্য সুবিধা হয়।
মেয়র বলেন, সকাল ৯টার মধ্যে সিটি করপোরেশন থেকে রাস্তা পরিষ্কার করা হয়। কিন্তু দোকানপাটগুলো খুলে ময়লা পরিষ্কার করে আবার রাস্তায় ফেলছে। আমি অনুরোধ করবো সবাইকে শহরটাকে ভালোবাসার জন্য, দেশটাকে ভালোবাসার জন্য। আমি মনে করি আমরা সবাই এই ঢাকা শহরে থাকবো। শহরকে ভালোবেসে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো আমরা সবাই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft