শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বেনাপোল স্থলবন্দরে গোডাউনে আবারও আগুন
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 27 August, 2019 at 8:40 PM
বেনাপোল স্থলবন্দরে গোডাউনে আবারও আগুনবেনাপোল স্থল বন্দরে আবারও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৭ আগষ্ট) সকাল পনে ১০ টার সময় বেনাপোল স্থল বন্দরের ৩৫ নং শেডে এ আগুনের সূত্রপাত ঘটে।
আগুনে ওই শেডে রাখা আমদানিকৃত কেমিক্যাল পণ্য পুড়ে যায়। এ সময় বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট , বন্দরের শ্রমিকরা এক যোগে কাজ করে আগুন নিয়ন্ত্রনের জন্য। সকাল ১০ টার সময় বেনাপোল ফায়ার সার্ভিসের ইউনিট এসে আধা ঘন্টা কাজ করে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে সংঘটিত ৩৫ নং শেড বেনাপোল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাসসহ উর্দ্ধতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।
বেনাপোল বন্দরের শ্রমিকরা বলেন, হঠাৎ কেমিক্যাল ষ্টোর (গোডাউন) ৩৫ নম্বরে আগুন এর সূত্রপাত দেখা যায়। তখন আমরা আগুন নিয়ন্ত্রনের জন্য গ্যাস ব্যবহার করি। এরপর বেনাপোল স্থল বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট এসে কাজ করে । কিছু সময় পর বেনাপোল ফায়ার সার্ভিসের ইউনিট এসে আগুন সম্পুর্ন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।
৩৫ নং শেডের ইনচার্জ মনির হোসেন বলেন, এখানে লিকুইট কেমিক্যাল ছিল। কিভাবে এই কেমিক্যাল পণ্যে আগুনের সূত্রপাত ঘটেছে তা তদন্ত না করে বলা যাবে না। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তাও এই মুহুর্তে বলা সম্ভব হচ্ছে না।
বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ সুমন হোসেন বলেন, বেনাপোল বন্দরের ৩৫ নং শেডে আগুনের কাজ আধা ঘন্টার মধ্যে নিয়ন্ত্রনে আসে। তবে কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা এই মুহুর্তে বলা যাবে না।
স্থল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাস বলেন, আগুন এখন সম্পূর্ণ নিয়ন্ত্রনে। কিভাবে আগুন লেগেছে তা তদন্ত না করে কিছু বলা যাবে না। এর জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আগুন লাগার ঘটনাটি বন্দর চেয়ারম্যানসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তদন্ত শেষে কি কারণে আগুন লেগেছে ও কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যাবে বলে জানান তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft