শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
জাতীয়
ওসি মোয়াজ্জেমের জামিন শুনানি ১৩ অক্টোবর
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 27 August, 2019 at 8:49 PM
ওসি মোয়াজ্জেমের জামিন শুনানি ১৩ অক্টোবরডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদনের ওপর আগামী ১৩ই অক্টোবর শুনানি হবে।
মঙ্গলবার (২৭ আগস্ট) বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আহসান উল্লাহ ও রানা কাওসার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহানা পারভীন। মামলার বাদী পক্ষে ছিলেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।
শুনানির পর সাংবাদিকদের আইনজীবী আহসান উল্লাহ বলেন, ওসি মোয়াজ্জেমের ভিডিওর কারণে মাদরাসা অধ্যক্ষের কুকর্মের বিষয়টি দেশবাসী জানতে পেরেছে। তাকেতো পুরস্কৃত করা উচিত । এমনকি সাংবাদিক সজলও যে কাজটি করেছে, ভাল কাজ করেছে। যদি ভিডিওটি খারাপই হতো তাহলে কেন সুমন সাহেব ভিডিওটি তুলে নেয়ার জন্য আবেদন করলেন না? ভিডিওটি তো এখনো ইন্টারনেটে আছে।
ব্যারিস্টার সায়েদুল হক সুমন আদালতকে বলেন, বিজ্ঞ আইনজীবীর বক্তব্য অনুযায়ী ওসি মোয়াজ্জেম ২০ বছর ধরে ওসির দায়িত্ব পালন করেছেন। কিন্তু তিনি তার বিজ্ঞতার পরিচয় দেননি। তিনি সারেন্ডার না করে এক মাস পরে হাইকোর্টে জামিন নিতে আসেন। তিনি কেন সারেন্ডার করেনি। এছাড়া, উনার যে প্রভাব প্রতিপত্তি, তাতে উনি এই মামলায় জামিন পেলে মামলার ওপরে প্রভাব পড়তে পারে। আমি যেদিন মামলা করব, সেদিন এই খবর শুনে তিনি জিডি করলেন।
প্রসঙ্গত, গত ৬ এপ্রিল আলিম পরীক্ষার আগ মুহূর্তে বান্ধবীকে মারধরের কথা বলে নুসরাতকে মাদরাসার ছাদে ডেকে নিয়ে অধ্যক্ষ সিরাজ-উদ দৌলার বিরুদ্ধে মামলা তুলে নিতে চাপ দেয় দুর্বৃত্তরা। মামলা তুলে নিতে অস্বীকৃতি জানালে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় তারা। ওই দিন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ১০ এপ্রিল চিকিৎসাধীন নুসরাতের মৃত্যু হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft