বুধবার, ২০ অক্টোবর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চুয়াডাঙ্গায় বেড়েই চলেছে ডায়রিয়া রোগীর সংখ্যা
চুয়াডাঙ্গা প্রতিনিধি :
Published : Tuesday, 27 August, 2019 at 8:10 PM
চুয়াডাঙ্গায় বেড়েই চলেছে ডায়রিয়া রোগীর সংখ্যাগত ১ সপ্তাহে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২০৫ জন রোগী। রোগীর সংখ্যা দিনকে দিন বাড়ার ফলে হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ড ছাড়াও বাড়তি রোগীদের চাপ সামলাতে ডাক্তার ও নার্সদের পড়তে হচ্ছে নানান সমস্যায়। এদিকে হাসপাতালে বাড়তি ডায়রিয়া রোগীর চাপে দেখা দিয়েছে স্যালাইনের সংকটও। হাসপাতাল কর্তৃপক্ষ স্যালাইন সংকটের বিষয়টি স্পষ্ট করে না বললেও রোগীর স্বজনদের হাসপাতালে বাইরের দোকান থেকে স্যালাইন কিনে আনতে দেখা গেছে।
সদর হাসপাতালের সূত্র হতে জানা যায়, গত ১ সপ্তাহ আগে থেকে হাসপাতালে হঠাৎ করেই ডায়রিয়ার রোগী ভর্তির সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়তে থাকে। মঙ্গলবার পর্যন্ত ২৫০ জন ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।
ডায়রিয়া ওয়ার্ড ছাড়াও আক্রান্ত রোগীদের হাসাপাতালের ফাঁকা জায়গায় চিকিৎসা নিতে দেখা গেছে। নামে মাত্র ১০০ শয্যার হাসপাতাল হলেও ৫০ শয্যার লোকবল দিয়েই চলছে চিকিৎসা কার্যক্রম। যার ফলে সীমিত ডাক্তার ও নার্স দিয়ে রোগীদের চিকিৎসা দিতে হিমসিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।
সদর হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি হওয়া শিশু কেয়ার মা বাংলাদেশ জার্নালকে বলেন, তার মেয়ে তিনদিন হলো ডায়রিয়ায় আক্রান্ত। মেয়েকে যেদিন ছুটি দিবে ডাক্তার সেদিন সে নিজে ডায়রিয়াতে আক্রান্ত হয়।
আক্রান্ত এক রোগীর স্বজন বলেন হাসপাতালে তাদের রোগীকে ভর্তি করতে এসে বেড তো দূরের কথা মেঝের একটু জায়গা পেতেও দালাল ধরতে হচ্ছে।
সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাক্তার শামীম কবীর বাংলাদেশ জার্নালকে জানান, স্যালাইন সংকট এখন আর নেই হাসপাতালে। খুলনা থেকে এরই ভিতর স্যালাইন নিয়ে আসা হয়েছে। তবে ডাক্তার সংকট হাসপাতালে বরাবরই রয়েছে। সল্প ডাক্তার দিয়েই চেষ্টা করছি রোগীদের সেবা নিশ্চিত করার।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের এ এস এম মারুফ হাসান জানান, হাসপাতালে যে হারে ডায়রিয়া রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে এতে সাধারণ মানুষের ভীতি হবার কোন কারণ নেই। ভ্যাপসা গরম আর গুড়ি গুড়ি বৃষ্টির কারণে মানুষের মাঝে জীবানু ছড়িয়ে পড়েছে। ফলে চুয়াডাঙ্গায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। তবে এই সমস্যা খুব শীঘ্রই দূর হবে বলে জানান তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft