শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
ক্রীড়া সংবাদ
তাসের বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 27 August, 2019 at 8:49 PM
তাসের বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছে বাংলাদেশচীনের ওহানে অনুষ্ঠিত হচ্ছে তাসের বিশ্বকাপ খ্যাত ওয়ার্ল্ড ‘ব্রিজ টিম চ্যাম্পিয়নশিপ’। দ্বিতীয়বারের মতো তাসের বিশ্বকাপে অংশ নেবে বাংলাদেশ। সেপ্টেম্বরে ৬ জন খেলোয়াড়সহ ৯ জন চীনে যাবে এ টুর্নামেন্টে।
প্রতি দুই বছর পর পর অনুষ্ঠিত হয় তাসের বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে অংশ নেবে ২৪টি দেশ। এশিয়া ও মধ্যপ্রাচ্য অঞ্চল থেকে অংশ নেবে দুইটি দেশ। ৯ দলের বাছাইপর্বে ফাইনালে ভারতকে হারিয়ে মূলপর্বে জায়গা করে নেয় বাংলাদেশ।
তাস খেলার জন্য বাংলাদেশে ফেডারেশনও রয়েছে। বাংলাদেশ ব্রিজ ফেডারেশন নামক এ সংগঠকের সভাপতি মুশফিকুর রহমান মোহন। এছাড়া তিনি ব্রিজ দলের কোচের দায়িত্বও পালন করেন। অন্যদিকে সাধারণ সম্পাদক ও নন প্লেয়িং ক্যাপ্টেন হিসেবে আছেন এমএ কুদ্দুস। বিশ্বকাপে দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন, বিশ্বজিৎ সাহা। বাংলাদেশের হয়ে যে ছয়জন খেলোয়াড় টুর্নামেন্টটিতে অংশ নেবেন তারা হলেন- মুহাম্মদ মনিরুল ইসলাম, রাসেদুল আহসান, শাহ জিয়া-উল হক, এ এইচ এম কামরুজ্জামান, আশিকুর রহমান চৌধুরী ও মশিউর রহমান। টুর্নামেন্টে বাংলাদেশ ব্রিজ দলকে পৃষ্ঠপোষকতা করবে চ্যানেল আই।
গত বিশ্বকাপেও অংশগ্রহণ করেছিল বাংলাদেশ। সে টুর্নামেন্টে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে হারালেও ২২ দলের মধ্যে ২২তম হয়েছিল বাংলাদেশ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft