শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মাদারীপুরে ঘেরে বিষ প্রয়োগে মাছ নিধন
মাদারীপুর প্রতিনিধি :
Published : Monday, 30 September, 2019 at 8:29 PM
মাদারীপুরে ঘেরে বিষ প্রয়োগে মাছ নিধনপূর্বশত্রুতার জেরে মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার নবগ্রাম এলাকার উত্তর চলবল গ্রামের স্বজল মন্ডল (৩০) নামের এক অসহায় কৃষকের মাছের ঘেরে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।
সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোর রাতে এ ঘটনা ঘটে।
এতে করে তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধান হয়েছে বলে ভূক্তভোগী পরিবার জানায়। সোমবার দুপুরে এ বিষয় ডাসার থানায় দুইজনের নাম দিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী কৃষক।
ভূক্তভোগী পরিবার, পুলিশ ও এলাকাবাসী সূত্র জানা গেছে, উপজেলার নবগ্রাম এলাকার উত্তর চলবল গ্রামের সমিরন মণ্ডলের ছেলে স্বজল মণ্ডল প্রায় তিন একর জমি লিজ নিয়ে প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে রুই, কাতলা, তেলাপিয়া ও সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করতেন। রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার পুকুরের প্রায় ৩০ মন মাছ মরে যায়।
অভিযোগের স্বাক্ষী অমরন হাওলাদার বলেন, আমি রাতে উঠে দেখি প্রসান্ত ঘেরে বিষ দিতেছে। তাই আমি এ অভিযোগের স্বাক্ষী হয়েছি। এখন আমাকে প্রসান্ত হুমকি দিতেছে।
কৃষক স্বজল মণ্ডল বলেন, আমার ঘের নিয়ে আমার এলাকার প্রসান্ত হালদারের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ কারণে প্রসান্ত ও তার কাকা আমার ঘেরে বিষ দিয়েছে। আমি প্রসান্ত ও তার কাকা তমাসের নামে থানায় অভিযোগ দিয়েছি। এখন তারা আমাকে ও আমার স্বাক্ষীকে হুমকি দিয়ে আসছে। আমার ঘেরের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি মাছের চাষ করে তা দিয়ে সংসার চালাতাম। কিন্তু আমি এখন কি খেয়ে বাঁচবো।
ডাসার থানার ওসি মোঃ গোলাম কিবরীয়া বলেন, মাছ নিধনের ঘটনায় প্রসান্ত ও তমাস নামের দু’জন যুবকের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft