রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
এরদোগানের অভিযানে ইমরানের পূর্ণ সমর্থন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 12 October, 2019 at 3:42 PM
এরদোগানের অভিযানে ইমরানের পূর্ণ সমর্থনসিরিয়ায় তুরস্কের অভিযানের বিষয়ে আগে থেকেই ইতিবাচক ছিল পাকিস্তান। পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্প্রতি তুর্কি অভিযানের সমর্থন জানিয়ে বিবৃতিও দেয়া হয়। এবার দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান সরাসরি এরদোগানের সিদ্ধান্তে পূর্ণ সমর্থন জানিয়েছেন।
তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানায়, শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সিরিয়ায় চলমান তুর্কি অভিযানের প্রতি তার দেশের পূর্ণ সমর্থনের কথা জানিয়েছেন। বিষয়টি নিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তিনি।
টেলিফোনে এরদোগানকে ইমরান বলেন, সন্ত্রাসবাদ নিয়ে তুরস্কের উদ্বেগ সম্পর্কে জানে ইসলামাবাদ। সন্ত্রাসবাদের জন্য তুরস্ক অনেক কিছু হারিয়েছে। পাকিস্তান তুরস্কের পাশে আছে এবং পূর্ণ সমর্থন জানাচ্ছে।
ইমরান খান আরও বলেন, নিরাপত্তা বৃদ্ধি, আঞ্চলিক স্থিতিশীলতা এবং শান্তিপূর্ণ সমাধানের জন্য সিরিয়ায় তুরস্ক যে অভিযান পরিচালনা করছে তা যেন সফল হয় এজন্য প্রার্থনা করছে পাকিস্তান।
প্রসঙ্গত, সিরিয়ার উত্তরাঞ্চল সন্ত্রাসমুক্ত করতে বুধবার অপারেশন পিস স্প্রিং শুরু করে তুরস্ক। এরপর বৃহস্পতিবার সিরিয়ার উত্তরাঞ্চলে ইউফ্রেটিস নদীর পূর্বাঞ্চলে ৩০ কিলোমিটার ভেতরে ঢুকে তুরস্কের যুদ্ধবিমান। সেখানে কুর্দিদের লক্ষ্য করে বিমান হামলা চালায় তারা।
সিরিয়ায় অভিযান সম্পর্কে তুরস্ক বলছে, কুর্দিরা সিরিয়ার ভবিষ্যতের জন্য মারাত্মক হুমকি হয়ে উঠেছে। তাদের না সরালে সিরিয়া ভূখণ্ড হুমকির মুখে পড়বে। এমনকি কুর্দিদেরকে নিজেদের জন্যও হুমকি মনে করে তুরস্ক।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft