মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
এবার মার্কিন ক্যাম্পে তুরস্কের হামলা, দাবি যুক্তরাষ্ট্রের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 12 October, 2019 at 8:35 PM
এবার মার্কিন ক্যাম্পে তুরস্কের হামলা, দাবি যুক্তরাষ্ট্রেরসিরিয়ায় চলমান তুরস্কের সামরিক অভিযানে মার্কিন সেনাদের একটি পর্যবেক্ষণ পোস্টে তুর্কি সেনারা হামলা চালিয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র। যদিও এ দাবি অস্বীকার করেছে তুর্কি প্রশাসন।
তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানায়, সিরিয়ার উত্তরাঞ্চলে ইউফ্রেটিস নদীর পূর্ব দিকে মার্কিন সেনাদের একটি ক্যাম্পে তুরস্ক হামলা চালিয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র। তবে শুক্রবার তাদের এই দাবি প্রত্যাখ্যান করেছে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়।
এক লিখিত বিবৃতিতে প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সিরিয়ায় মার্কিন ক্যাম্পের পর্যবেক্ষণ পোস্টে হামলার কোনো প্রশ্নই আসে না। যুক্তরাষ্ট্র কিংবা তাদের সমর্থিত বাহিনীকে লক্ষ্য করে কোনো হামলাই চালানো হয়নি।
বিবৃতিতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্রের ঘাঁটির যেন কোনো ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রেখেই অভিযান পরিচালনা করা হচ্ছে। মার্কিন সেনারা তাদের নিরাপত্তাজনিত উদ্বেগ প্রকাশ করলে আমরা সংশ্লিষ্ট এলাকায় হামলা স্থগিত রাখি।
প্রসঙ্গত, সিরিয়ার উত্তরাঞ্চল সন্ত্রাসমুক্ত করতে বুধবার অপারেশন পিস স্প্রিং শুরু করে তুরস্ক। এতে এখন পর্যন্ত ২শরও বেশি কুর্দি যোদ্ধা নিহত হয়েছে বলে জানা গেছে। এ দিকে কুর্দিদের হামলায় তুর্কি সেনাসহ বেশ কয়েকজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে।
সিরিয়ায় অভিযান সম্পর্কে তুরস্ক বলছে, কুর্দিরা সিরিয়ার ভবিষ্যতের জন্য মারাত্মক হুমকি হয়ে ওঠেছে। তাদের না সরালে সিরিয়া ভূখণ্ড হুমকির মুখে পড়বে। এমনকি কুর্দিদেরকে নিজেদের জন্যও হুমকি মনে করে তুরস্ক।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft