রবিবার, ২৫ জুলাই, ২০২১
জাতীয়
ক্যাসিনোবিরোধী অভিযান
হাইপ্রোফাইলরা এসে খেলতো আজিজ ভাইয়ের বাসায়
ঢাকা অফিস :
Published : Sunday, 27 October, 2019 at 10:01 AM

হাইপ্রোফাইলরা এসে খেলতো আজিজ ভাইয়ের বাসায়সাম্প্রতিক রাজধানীতে যতগুলো ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালনা করা হয় সবগুলো জায়গায় টাকা দিয়ে খেলা হতো। কিন্তু চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের গুলশানের বাসায় মাদক বিরোধী অভিযান চালিয়ে ডলার দিয়ে ক্যাসিনো খেলার সরঞ্জাম জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।
এতে বোঝা যায়, এখানে খুব হাইপ্রোফাইল মানুষ জন খেলতে আসতো। তবে অভিযানকালে আজিজ মোহাম্মদ ভাই বাসায় ছিলেন না।
রবিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় গুলশান-২-এর ৫৭ নম্বর রোডের ১১/এ নম্বর অভিযান শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতি‌রিক্ত প‌রিচালক ফজলুর রহমান সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, সাম্প্রতিক রাজধানীতে যতগুলো ক্যাসিনোবিরোধী অভিযান হয়েছে সবগুলোতে দেখা গেছে টাকা দিয়ে খেলা হতো। এখানে এক সেন্ট থেকে শুরু করে ১০০০ ডলারের পর্যন্ত কয়েন দিয়ে খেলা হত।
এছাড়াও অভিযানে বিপুল পরিমাণ বিদেশি মদ, সীসার উপকরণ ও ক্যাসিনোর সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ওই বাসার দুই কর্মচারী নবীন ও পারভেজ নামে বাসার দুই কর্মচারীকে আটক করা হয়।
উল্লেখ, আজিজ মোহাম্মদ ভাই সার্ক চেম্বার অব কমার্সের আজীবন সদস্য। অলিম্পিক ব্যাটারি, অলিম্পিক বলপেন, অলিম্পিক ব্রেড ও বিস্কুট, এমবি ফার্মাসিটিউক্যাল, এমবি ফিল্মসহ ১১টি ইন্ডাস্ট্রির মালিক তিনি। এছাড়া মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুরে রয়েছে তার উঁচু মানের রিসোর্ট।
নামের সাথে ভাই শব্দটি নিয়ে অনেকেই মনে করেন গডফাদার বলেই তাকে ভাই বলা হয়। সাধারণত মাফিয়া ডন বা গডফাদারদের ভাই ডাকে তাদের অনুগতরা। কিন্তু আজিজ মোহাম্মদ ভাই, তাকে গডফাদার বলা যায় কি-না সেটা নিয়ে তর্ক থাকলেও ভাই শব্দটি সে কারণে আসে নি। ‘ভাই’ তাদের বংশপদবী। তাদের পরিবারের সকলেরই নামের শেষে ‘ভাই’ পদবী আছে।
মূলত আজিজ মোহাম্মদ ভাইয়ের নাম উঠে আসছে বাংলাদেশের সিনেমা জগতের সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ হত্যার পর। কথিত আছে সেই সময়ে সিনেমা জগতে তার একচ্ছত্র আধিপত্য ছিল। তার সান্নিধ্যে না থাকলে নায়ক-নায়িকা বা যেকোনও পর্যায়ের অভিনেতা-অভিনেত্রী হওয়া দুঃসাধ্য ব্যাপার ছিল।
তার পিতার নাম মোহাম্মদ ভাই। মায়ের নাম খাদিজা মোহাম্মদ ভাই। ১৯৪৭ এ দেশভাগের পর তাদের পরিবার ভারতের গুজরাট থেকে বাংলাদেশে আসে। তাদের পরিবার মূলত পারস্য বংশোদ্ভুত। তারা বাহাইয়ান সম্প্রদায়ের লোক। বাহাইয়ানকে সংক্ষেপে বাহাই বলা হয়। উপমহাদেশের উচ্চারণে এই বাহাই পরবর্তীতে ভাই হয়ে যায়। ধনাঢ্য এই পরিবার পুরান ঢাকায় বসবাস শুরু করে। ১৯৬২ সালে আজিজ মোহম্মদ ভাইয়ের জন্ম হয় আরমানিটোলায়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft