বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীর সীমান্তে জওয়ানদের সঙ্গে দিওয়ালি কাটাবেন মোদী
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 27 October, 2019 at 7:47 PM
কাশ্মীর সীমান্তে জওয়ানদের সঙ্গে দিওয়ালি কাটাবেন মোদী৩৭০ ধারা লোপের পর এই প্রথম কাশ্মীরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লাইন অফ কন্ট্রোল বা এলওসিতে সুরক্ষায় নিয়োজিত ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে দিওয়ালি কাটানোর কথা প্রধানমন্ত্রীর।
জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা লোপের পর বারংবার অশান্ত হয়েছে উপত্যকা। কিছুদিন আগেই সংঘর্ষ-বিরতি চুক্তি লঙ্ঘন করে সীমান্ত অঞ্চলে গোলাবর্ষণ করে পাক সেনা। জবাবি হামলায় পাক অধিকৃত নীলম উপত্যকার বেশ কিছু জঙ্গি লঞ্চপ্যাড লক্ষ্য করে ভারী মাত্রায় গোলাবর্ষণ করে ভারতীয় সেনাবাহিনী। ভারতের এই প্রত্যাঘাতে ৬-৭ জন জঙ্গি-সহ বেশ কিছু পাক সেনার মৃত্যু হয়েছে বলে দাবি করেন ভারতীয় সেনা প্রধান বিপিন রাওয়াত।
এর মাঝেই গত বুধবার কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রালে সেনার সঙ্গে গুলি বিনিময়ে মারা যায় তিন জঙ্গি। এদের মধ্যে ছিল কাশ্মীরের আল-কায়দা শাখা সংগঠনের প্রধান হামিদ লেলহারিও। ভারতের দাবি এরপর থেকেই একের পর এক হামলায় কাশ্মীর উপত্যকাকে উত্তপ্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পাক মদতপুষ্ট বিভিন্ন জঙ্গি সংগঠন। গতকালই কাশ্মীরের করন নগরে জঙ্গিদের ছোঁড়া গ্রেনেডে আহত হন ছয় জন সিআরপিএফ জওয়ান।
৩৭০ ধারা অবলোপনের পর থেকেই গোটা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে জম্মু-কাশ্মীর। ইন্টারনেট পরিষেবা স্তব্ধ হয়ে যাওয়ায় থমকে যায় যোগাযোগ ব্যবস্থা। তবে, ধীরে ধীরে এখন ছন্দে ফিরছে ভূস্বর্গ। আর এইরকম পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কাশ্মীর সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে কূটনীতিক মহল। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলাকাতা ২৪।
প্রতিবছরই দেশের সীমান্ত অঞ্চলে থাকা জওয়ানদের সঙ্গে দিওয়ালি উদযাপন করেন মোদি। গতবছর তিনি উত্তরাখণ্ডের সীমানায় থাকা জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করেন। এর আগে ২০১৪ সালে দিওয়ালি উপলক্ষে তিনি গিয়েছিলেন সিয়াচেনে থাকা ভারতীয় সৈন্যদের সঙ্গে দেখা করতে। প্রতিবছর প্রধানমন্ত্রী কোথায় গিয়ে দিওয়ালি উদযাপন করবেন তা আগে থেকে জানানো হয় না। শুধুমাত্র নরেন্দ্র মোদির নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকেই এই কথা ঘোষণা করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft