বুধবার, ০৫ অক্টোবর, ২০২২
জাতীয়
মেননের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণার দাবি
কাগজ ডেস্ক :
Published : Sunday, 27 October, 2019 at 7:47 PM
মেননের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণার দাবিবাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সংসদ সদস্য পদ (ঢাকা-৮) বাতিল করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন এনডিএফ জোট মনোনীত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের (এনসিবি) চেয়ারম্যান ছাবের আহাম্মদ (কাজী ছাব্বীর)। রোববার (২৭ অক্টোবর) এনসিবির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।
ছাবের আহাম্মদ বলেন, বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে প্রকাশ্যে রাশেদ খান মেনন অত্যন্ত জোরালোভাবে বলেছেন, ‘নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি, তারপরও আমি সাক্ষী দিয়ে বলছি ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেন নাই। উন্নয়ন মানে মত প্রকাশের স্বাধীনতা হরণ নয়, উন্নয়ন মানে গণতন্ত্রের স্পেস কমিয়ে দেয়া নয়। আমার জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে আসেনি।’ পরবর্তীতে চ্যানেল আইয়ের ‘টু-দ্য পয়েন্ট’ অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে ওই বক্তব্য মুখ ফসকে বেরিয়ে গেছে বলে তিনি স্বীকারোক্তি প্রদান করেন।
তিনি বলেন, প্রমাণের জন্য আর কোনো তদন্তের প্রয়োজন নেই। তার এ বক্তব্য ও সাক্ষীদানের মাধ্যমে সুস্পষ্টভাবে প্রমাণিত যে, তিনি জনগণের ভোটে নির্বাচিত এমপি নন। সরাসরি জনগণের ভোটে নির্বাচিত না হয়ে সংসদ সদস্য হওয়ার বিধান নেই। রাশেদ খান মেননের স্বপ্রণোদিত বক্তব্য ও সাক্ষীর আলোকে তার সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করা আইনগতভাবে বাধ্যতামূলক হয়ে পড়েছে।
সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আম প্রতীকের (কাজী ছাব্বীর) বিজয় নিশ্চিত ছিল দাবি করে তিনি বলেন, জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পরাজয়ের ভয়ে রাশেদ খান মেনন ক্যাডার বাহিনী দ্বারা আম প্রতীকের এজেন্টদের হুমকি ও ভয়ভীতি দেখিয়েছেন। আম প্রতীকের কোনো এজেন্ট দিতে দেয়নি। ভোটারদেরকে কেন্দ্রে ডুকতে না দেয়ায় ভোট কেন্দ্রগুলো ছিল জনশূন্য।
কালক্ষেপণ না করে রাশেদ খান মেননের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা ও ঢাকা-৮ আসনে পুনরায় নির্বাচন দিয়ে সংবিধানের আলোকে জনগণের প্রত্যাশিত প্রতিনিধি নির্বাচনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে স্পিকার ও প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানান এনসিবির চেয়ারম্যান। একই সঙ্গে অবৈধ ক্যাসিনো থেকে চাঁদা নেয়ার বিষয়ে রাশেদ খান মেননকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে এনসিবির প্রেসিডিয়াম সদস্য কাজী মো. ইউসুফ আলী চৌধুরী, মাহফুজা আক্তার (বীণা), ড. সুভাস পাল, ইঞ্জিয়ার আনোয়ার পারভেজ, অতিরিক্ত মহাসচিব অধ্যক্ষ মিজানুর রহমান, যুগ্ম মহাসচিব জি এস এম সেলিম রেজাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft