বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
জাতীয়
সরকার বাংলাদেশকে ক্যাসিনোর শহর বানাতে চায় : ফখরুল
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :
Published : Monday, 28 October, 2019 at 8:46 PM
সরকার বাংলাদেশকে ক্যাসিনোর শহর বানাতে চায় : ফখরুলসরকার এদেশের কৃষকদের পণ্যের নায্য মূল্য না দিয়ে বাংলাদেশকে ক্যাসিনোর শহর বানাতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার (২৮ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও পৌর মিলনায়তনে জেলা কৃষকদলের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার কথায় কথায় বলে আসছে, দেশে উন্নয়নের লহরী চলছে। যে দেশের ৮০ ভাগ কৃষক তার পণ্যের দাম পায় না সেখানে কীভাবে উন্নয়ন সম্ভব। আজকে কৃত্তিমভাবে জিডিপির গ্রোথ দেখিয়ে এই উন্নয়নকে উন্নয়ন বলা যাবে না। এই উন্নয়ন আত্মহননকারী উন্নয়ন।
তিনি বলেন, যে উন্নয়ন মানুষকে ঋণগ্রস্ত করবে, পর-নির্ভরশীল করবে, ভবিষ্যৎ রুদ্ধ করে দেবে সে উন্নয়ন উন্নয়ন হতে পারে না। অথচ সরকার বাংলাদেশকে সিঙ্গাপুর বানানোর প্রচার প্রচারণা চালাচ্ছে। তিনি সিঙ্গাপুরের প্রকৃত অবস্থা তুলে ধরে বলেন, সিঙ্গাপুর ছোট্ট একটি বন্দর নগরী। সেখানে কোনো কৃষি কাজ হয় না। সেখানে কোনো ফসল ফলে না। তারা সব কিছুই বাইরে থেকে আমদানি করে। সেখানে শুধু বড় বড় রাস্তা, অভার ব্রিজ ও রঙিন ক্যাসিনো আছে। সরকার এদেশের কৃষকদের পণ্যের নায্য মূল্য না দিয়ে বাংলাদেশকে ক্যাসিনোর শহর বানাতে চায়।
ফখরুল আরও বলেন, আজকে আদালতে গেলে আমার প্রতি সুবিচার করা হবে না। কারণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে মিথ্যা মামলায় ১৮ মাস ধরে আটক করে রেখেছে। তাকে জামিন না দিয়ে তার মৌলিক অধিকার খর্ব করা হচ্ছে।
চলমান শুদ্ধি অভিযানের সমালোচনা করে তিনি বলেন, কিসের শুদ্ধি অভিযান! এটা তাদের নিজেদের শুদ্ধি। তিনি সরকারকে প্রশ্ন করে বলেন, তাহলে আপনারা স্বীকার করছেন যে আপনারা শুদ্ধ নন? কাঁদা ও গ্লানিতে আপনারা ভরে গেছেন। শুদ্ধি অভিযানের নামে চুনোপুঁটিদের গ্রেফতারের পাশাপাশি যাদের নির্দেশে এসব দুর্নীতি লাগামহীন অবস্থায় পৌঁছেছে তাদের গ্রেফতারের দাবি জানান।
জেলা কৃষকদের সভাপতি আনোয়ারুল হকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাসান জাফির তুহিন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিনসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft