সোমবার, ১০ মে, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
জানুয়ারি পর্যন্ত ব্রেক্সিট স্থগিতে সম্মত ইইউ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 28 October, 2019 at 8:50 PM
জানুয়ারি পর্যন্ত ব্রেক্সিট স্থগিতে সম্মত ইইউজানুয়ারি পর্যন্ত ব্রেক্সিট চুক্তি স্থগিতে রাজি হয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। সোমবার এ সিদ্ধান্ত নিয়েছে তারা। ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক এক টুইটার পোস্টে এই তথ্য জানিয়েছেন।
জার্মান গণমাধ্যম ডয়চে ভেলে এক প্রতিবেদনে জানায়, ব্রেক্সিট চুক্তির জন্য যুক্তরাজ্যকে ২০২০ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছে ইইউ। আগে এ সময় চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত ছিল। যদিও আগামী ৪৮ ঘণ্টায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলে উল্লেখ করা হয়েছে।
অবশ্য সময় বাড়ানোর বিষয়টি এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে ২৭টি দেশের সদস্যরা এ বিষয়ে চুক্তিতে পৌঁছেছেন বলে নিশ্চিত করেছেন পোল্যান্ডের প্রধানমন্ত্রী। এ সম্পর্কে এক টুইট বার্তায় তিনি জানান, ইইউ-২৭ নতুন একটি বিষয়ে একমত হয়েছে। ব্রেক্সিট চুক্তির জন্য সময়সীমা ৩১ জানুয়ারি ২০২০ পর্যন্ত বাড়ানোর বিষয়ে যুক্তরাজ্যের অনুরোধ গ্রহণ করা হলো। লিখিত প্রক্রিয়ায় এই সিদ্ধান্ত জানানো হবে।
প্রসঙ্গত, ব্রেক্সিট নিয়ে জটিলতা কাটছেই না। এর আগে বিষয়টির সুরাহা করতে না পারায় থেরেসা মে পদত্যাগ করেন। পরবর্তী সময়ে বরিস জনসন প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেও জটিলতা লেগেই আছে। এর মধ্যে পার্লামেন্টে কয়েকবার ব্রেক্সিট প্রস্তাব তুলেও তার কোনো সমাধান পাননি বরিস।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft